‘সাকিব আইপিএলের হট-শট ক্রিকেটার’

স্পোর্টস ডেস্ক

0
304

আগামীকাল বৃহস্পতিবার চেন্নাইয়ে বসবে আইপিএলের নিলাম। এবারের নিলামে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান সবচেয়ে দামি ক্রিকেটার হবেন বলে মন্তব্য করেছেন আশিষ নেহেরা। সাবেক ভারতীয় পেসারের মতে, দলে ভারসাম্য আনতে সাকিবের প্রতি ঝুঁকবে দলগুলো।

সন্তান সম্ভাবা স্ত্রীকে সময় দিতে টাইগারদের নিউজিল্যান্ড সফরে থাকছেন না সাকিব। এপ্রিল-মে’তে আবার শ্রীলংকা বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ আছে বাংলাদেশের। সাকিবকে তাই আইপিএলের পুরোটা সময় পাওয়া নিয়ে সংশয় আছে। এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বাংলাদেশি ক্রিকেটারদের মৌসুমের পুরোটা পাওয়া যাবে না বলে ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে রেখেছে।

পঞ্চাশ দিনের এই টুর্নামেন্টে অর্ধেকটায় পেলেও ফ্রাঞ্চাইজিগুলো সাকিবের প্রতি হুমড়ি খেয়ে পড়বে। নেহেরার মতে, নিষেধাজ্ঞার কারণে গত মৌসুমে খেলতে না পারা সাকিব এবারের নিলামের ‘হট-শট’ ক্রিকেটার।

স্টার স্পোটর্সের ‘অকশন স্পেশালে’ সাবেক ভারতীয় পেসার বলেন, আইপিএলের বড় নিলাম বসছে এবং অনেকগুলো বড় ক্রিকেটারের নাম সামনে চলে আসছে। তবে আমার মতে, একটা নাম সবার ওপরে। তিনি আইপিএল নিলামের সবচেয়ে দামী ক্রিকেটার হতে পারেন। তিনি বাংলাদেশের সাকিব আল হাসান। আইপিএলের যেকোন দলে তিনি ভারসাম্য এনে দিতে পারেন।

আইপিএলের অভিজ্ঞ ক্রিকেটার বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব। ২০১১ আসর থেকে নিয়মিত আইপিএল খেলছেন তিনি। সর্বশেষ আসরটা অবশ্য নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি। এখন পর্যন্ত আইপিএলে ৬৩ ম্যাচ খেলে ২১ গড়ে ৭৪৬ রান করেছেন সাকিব। স্ট্রাইক রেট ১২৬.৭। এছাড়া ৭.৪৬ ইকোনমি রেটে ও গড়ে ২৮ রান দিয়ে ৫৯ উইকেট নিয়েছেন।

অর্থসূচক/কেএসআর