জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা মারা গেছেন

জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আগামীকাল বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে তার মরদেহ ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

লুনা শামসুদ্দোহা রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি দোহাটেক নিউ মিডিয়া নামের একটি সফটওয়্যার ফার্মের চেয়ারম্যানও ছিলেন।

২০১৬ সালের জুন থেকে লুনা শামসুদ্দোহা জনতা ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি রাষ্ট্রায়ত্ত আরেক ব্যাংক অগ্রণী ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেন।

২০১৩ সালে প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া ও নারীর ক্ষমতায়নে গ্লোবাল উইমেন ইনভেন্টরস অ্যান্ড ইনোভেটরস নেটওয়ার্ক সম্মাননা লাভ করেন লুনা। বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি) বা প্রযুক্তিতে বাংলাদেশি নারী’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ছিলেন তিনি। দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে তিনি বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-২০১৭ পেয়েছেন।

একজন নারী উদ্যোক্তা হিসেবে স্থানীয় সফটওয়্যার শিল্পে নিজের কাজের স্বীকৃতি হিসেবে তিনি অনন্যা টপ টেন অ্যাওয়ার্ড লাভ করেছেন।

অর্থসূচক/এনএইচ/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...