যুক্তরাজ্য থেকে আসা আরো ৭৬ জন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে

গত ২৪ ঘণ্টায় (৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৯ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাজ্য থেকে আসা আরো ৭৬ জন যাত্রীকে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

এ নিয়ে গত ১ জানুয়ারি থেকে আজ ৯ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত কোয়ারেন্টিনে যাওয়া যুক্তরাজ্যফেরত যাত্রীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৪৭০ জনে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২৪টি ফ্লাইটে চার হাজার ১৭০ জন যাত্রী দেশে ফেরেন। তাদের মধ্যে সাতটি ফ্লাইটের যুক্তরাজ্যফেরত ৭৬ জন যাত্রীকে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। অবশিষ্ট চার হাজার ৯৪ জন যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য ও বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা যাত্রীদের প্রথমে দুই সপ্তাহের ও পরে চার দিন এবং সর্বশেষ সাত দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়।

শুরুর দিকে সরকারি কোয়ারেন্টিন সেন্টারে রাখা হলেও পরবর্তী সময়ে যুক্তরাজ্যফেরত যাত্রীদের তাদের নিজস্ব খরচে সরকার নির্ধারিত ১৭টি হোটেলের যেকোনো একটিতে কোয়ারেন্টিনে থাকার সুযোগ দেওয়া হয়।

বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের সূত্র মতে, ১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা সর্বমোট ২২ হাজার ৯৭২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.