বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু, লাশ ঝুলছিল খুঁটিতে

প্রতিনিধি

0
303

সাতক্ষীরা শহরে বিদ্যুৎস্পৃষ্টে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে শহরের মিলবাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাবিবুর গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার দামুদার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে লাইন মেরামত করতে বিদ্যুতের খুঁটিতে কাজ করতে ওঠেন শ্রমিক হাবিবুর। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শরীরে আগুন ধরে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে বিদ্যুতের খুঁটি থেকে তার ঝুলে থাকা মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক বলেন, খুলনা-সাতক্ষীরা বিদ্যুৎ সংযোগের খুঁটি ও তার পরিবর্তনের কাজ করছে খুলনার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সকালে একটি ফিডারের কাজ করার জন্য তারা সংযোগ বন্ধ করার অনুরোধ করলে বিদ্যুৎ বিভাগ তা বন্ধ করে দেয়। অথচ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মী অন্য একটি ফিডারের খুঁটিতে উঠে কাজ করতে গেলে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, বিদ্যুতের খুঁটি থেকে নিহত শ্রমিকের ঝুলে থাকা মরদেহ উদ্ধার করা হয়েছে।

অর্থসূচক/কেএসআর