মিসবাহর কথায় ওঠাবসা বন্ধ করো

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দল নিয়ে ঘোষণা হলেও প্রধান নির্বাচকের ভূমিকা নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ।

প্রোটিয়াদের বিপক্ষে আসন্ন এই সিরিজের দলে রাখা হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদকে। এ প্রসঙ্গে পাকিস্তানের সাবেক এই উইকেটরক্ষক বলেন, ‘টি-টোয়েন্টি স্কোয়াড দেখে বোঝা যাচ্ছে দল নির্বাচনে মিসবাহ উল হক বড় ভূমিকা পালন করছে। মোহাম্মদ ওয়াসিম চালিয়ে যাও তবে অন্যকে রাজত্ব করতে না দিয়ে নিজে কিছু করার চেষ্টা করো। তুমি দল করার আগেই আমরা দল পেয়েছি।’

ইনজুরির কাটিয়ে টেস্ট দলে ফেরার পর ২০ সদস্যের টি-টোয়েন্টি দলেও ফিরেছেন নিয়মিত অধিনায়ক বাবর আজম। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করায় পেসার হাসান আলীকে ২ বছর পর টেস্ট দলে ফিরিয়েছিল পিসিবি। টেস্টের মতো এবার টি-টোয়েন্টি দলেও ফেরানো হয়েছে ডানহাতি এই পেসারকে। এছাড়া স্কোয়াডে জায়গা পেয়েছেন লেগ স্পিনার জাহিদ মেহমুদ। নিউজিল্যান্ডের সফরের টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারিয়েছেন ওপেনার ফখর জামান, পেসার মোহাম্মদ মুসা, ওয়াহাব রিয়াজ এবং আব্দুল্লাহ শফিক। ইনজুরি থেকে সেরে ওঠতে না পারায় প্রোটিয়াদের বিপক্ষে রাখা হয়নি অলরাউন্ডার শাদাব খানকে।

ব্যক্তিগত সমস্যার কারণে আসন্ন এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন লিগে খেলার কারণে এই সিরিজে দেখা যাবে না মোহাম্মদ হাফিজকে। চলতি মৌসুমে মারাঠা অ্যারিবিয়ান্সের হয়ে খেলছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। কোয়ারেন্টাইন জটিলতা কারণে প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু আগে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না ডানহাতি এই ব্যাটসম্যান। যে কারণে তাঁকে দলে রাখেনি নির্বাচকরা।

টেস্ট সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ১১ ফেব্রুয়ারি প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে এই দুদল। পরের দুই ম্যাচ হবে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি। সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), হায়দার আলী, খুশদিল শাহ, হোসাইন তালাত, দানিস আজিজ, আসিফ আলী, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, জাফর গহর, ফাহিম আশরাফ, আমির ইয়ামিন, আমাদ বাট, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, হাসান আলী, উসমান কাদির এবং জাহিদ মেহমুদ।

 

অর্থসূচক/এএইচআর

 

 

 

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...