এমিরেটস লয়্যালটি প্রোগ্রাম সদস্যদের জন্য অতিরিক্ত সুবিধা

এমিরেটস এয়ারলাইন ও ফ্লাই দুবাইয়ের যৌথ লয়্যালটি প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস তার সদস্যদের ২০২২ সাল পর্যন্ত অতিরিক্ত কিছু সুবিধা প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এমিরেটস স্কাইওয়ার্ডসের কোন সদস্যের সদস্য স্ট্যাটাস-এর বৈধতার মেয়াদ ২০২১ সালের যে কোন তারিখে উত্তীর্ণ হওয়ার কথা থাকলেও তা ওই তারিখ থেকে পরবর্তী ১২ মাসের জন্য বৃদ্ধি করা হবে। এ জাতীয় উদ্যোগ এতদ্বঞ্চলে সর্বপ্রথম এবং বিশ্বের প্রথম কয়েকটির মধ্যে অন্যতম।

এ ছাড়াও, সদস্যদের অর্জিত মাইল (পয়েন্ট) ব্যবহারের সময়সীমা এপ্রিল ২০২০ থেকে শুরু করে ৩০ জুন ২০২১ এর মধ্যে যে কোন তারিখে উত্তীর্ণ হওয়ার কথা থাকলেও ওই তারিখ থেকে পরবর্তী ১১ মাস এই মাইল ব্যবহার করার সুযোগ থাকবে। অর্জিত মাইল ব্যবহার করে সদস্যরা পূর্বের মতোই ফ্লাইট টিকিট ক্রয়, ফ্লাইট আপগ্রেডসহ অন্যান্য সুবিধা ভোগ করতে পারবেন।

বর্তমানে সারা বিশ্বে এমিরেটস স্কাইওয়ার্ডসের সদস্য সংখ্যা ২ কোটি ৭০ লক্ষেরও বেশী, যার মধ্যে বাংলাদেশে এই সংখ্যা ৭০ হাজারের অধিক। এই লয়্যালিটি প্রোগ্রামে চার ধরণের সদস্যপদ রয়েছে: ব্লু, সিলভার, গোল্ড ও প্লাটিনাম। সদস্যরা এমিরেটস ও ফ্লাই দুবাইয়ের সেবা গ্রহণ করার পাশাপাশি অন্যান্য পার্টনার এয়ারলাইন, হোটেল, কার রেন্টাল, অবকাশ যাপন কেন্দ্র, লাইফস্টাইল ব্র্যান্ডসহ অন্যান্যদের সেবা ও পণ্য ক্রয় করার মাধ্যমেও মাইল অর্জন করতে পারেন।

অর্জিত মাইলের ভিত্তিতে নির্ধারিত হয় সদস্য স্টাটাস এবং যার ওপর ভিত্তি করেই নির্ধারিত হয় তারা কী ধরনের সুবিধা ভোগ করতে পারবেন। অর্জিত মাইল ব্যবহার করে নির্ধারিত সময়ের মধ্যে বিনামূল্যে বিভিন্ন পণ্য বা সেবা ক্রয় করার সুবিধা রয়েছে, যার মধ্যে রয়েছে এয়ার টিকিট, হোটেল রুম, বিভিন্ন সাংস্কিৃতিক ও বিনোদন পোগ্রামের টিকিটসহ আরও অনেক কিছু।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...