প্রস্তুতি ম্যাচেও বিবর্ণ ওয়েস্ট ইন্ডিজ

0
229

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে এবার টেস্ট মিশনে নামছে বাংলাদেশ। আগামী ৩ ফেব্রুয়ারী থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বিসিবি একাদশ। প্রথম দিন শেষে বিসিবি একাদশের স্পিনার রিশাদ হোসেন এবং পেসার খালেদ আহমেদের বোলিং তোপে মাত্র ২৫৭ রানেই অলআউট হয়ে গেছে সফরকারীরা।

প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ভালো খেললেও এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। তাদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন অধিনায়ক ব্রাথওয়েট। ব্যক্তিগত ৮৫ রান করে খালেদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরে যান তিনি।

যদিও লাঞ্চ বিরতির আগে ব্র্যাথওয়েটকে ২৫ রানে ফেরানোর একটি সুযোগ পেয়েছিল বিসিবি একাদশ। কিন্তু রিশাদ তাঁর দিকে ধেয়ে আসা ফিরতি ক্যাচ লুফে নিতে পারেননি। ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান জন ক্যাম্পবেল। যুব বিশ্বকাপ স্পিনার শাহাদাত হোসেন দিপুর বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

এরপর শেষ দিকে কাইল মায়ার্স, জশুয়া ডি সিলভা এবং আলজারি জোসেফকে সঙ্গী করে ব্রাথওয়েট কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ব্রাথওয়েট আউট হওয়ার আগেই এই তিনজনকে স্পিন ফাঁদে ফেলে সাজঘরে ফেরান রিশাদ। মায়ার্স ৪০, জোসেফ ২৫ এবং জশুয়ার ব্যাট থেকে আসে ২০ রান।

এদিকে দিনের শুরু থেকেই এম এ আজিজ স্টেডিয়ামের স্লো উইকেটে দারুণ বল করেছেন খালেদ। সমানতালে উইকেটের ফায়দা তুলে নিয়েছেন রিশাদ। এই ডানহাতি লেগ স্পিনারের শিকার ৫ উইকেট। খালেদ নেন ৩ টি আর অফ স্পিনার দিপু এবং সাইফ হাসানের শিকার ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
ওয়েস্ট ইন্ডিজ: ২৫৭/১০ (৭৯.১ ওভার) (ব্র্যাথওয়েট ৮৫, ক্যাম্পবেল ৪৪, মায়ার্স ৪০, জোসেফ ২৫, জশুয়া ২০; রিশাদ ৫/৭৫, খালেদ ৩/৪৬, দিপু ১/২৯, সাইফ ১/২৫)

 

অর্থসূচক/এএইচআর