‘আফিফ হতে পারেন ভবিষ্যতের গেইল-পোলার্ড’

0
159

দীর্ঘদিন ধরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে রাজত্ব করছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল এবং কাইরন পোলার্ডরা। তাঁরা টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বনে গেছেন। অন্যান্য দেশের তুলনায় ক্যারিবিয়ান দ্বীপের ক্রিকেটাররা একটু বেশিই আক্রমণাত্মক ব্যাটিং করেন সীমিত ওভারের ক্রিকেটে। যে কারণে সবাই চায় তাঁদের মতো হতে।

বাংলাদেশে টি-টোয়েন্টির তেমন আমেজ নেই বলেই সেই মাপের ক্রিকেটার খুঁজে পাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। তবে বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব আগামীতে গেইল-পোলার্ডদের মতো একজন হবেন বলে মনে করেন নেইল ও ব্রায়েন। টি-টেন লিগের চতুর্থ আসর শুরুর আগে বাংলা টাইগার্সের অফিসিয়াল ফেসবুকে এক ভিডিও বার্তায় এমনটা জানিয়েছেন আয়ারল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।

আয়ারল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, ‘সব তরুণদের মাঝে আফিফ হোসেন পরবর্তী ক্রিস গেইল কিংবা পোলার্ড হতে পারে। সে বাংলাদেশের তরুণ ক্রিকেটার। দারুণ একজন বাঁহাতি ব্যাটসম্যান, সে বেশ লম্বা, চিকন, লেগ সাইডে সে দুর্দান্ত গতিতে ব্যাট চালাতে পারে। ব্যাটিংয়ে তার টাইমিং চমৎকার। আমি দুই কিংবা তিন বছর আগে ঢাকা ও চট্টগ্রামে বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) ওকে দেখেছিলাম। আমি তার দিকে তাকিয়ে আছি।’

টি-টেনের এবারের আসরে বাংলা টাইগার্সের জার্সিতে খেলবেন আফিফ। এবারই প্রথম ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ততম আসরে খেলার সুযোগ পেয়েছেন তরুণ এই অলরাউন্ডার। দলটির আইকন ক্রিকেটারের মর্যাদা পাওয়া বাঁহাতি এই ব্যাটসম্যান সহ-অধিনায়কের দায়িত্বও পালন করবেন।

আফিফ ছাড়াও দলটির হয়ে খেলবেন আরেক তরুণ অলরাউন্ডার শেখ মেহেদি হাসান। এ ছাড়া এবারের আসরে ভিন্ন ভিন্ন দলের হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশের আরও ৫ ক্রিকেটার। যেখানে মারাঠা অ্যারাবিয়ান্সের হয়ে খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত, সোহাগ গাজী, মুক্তার আলী। মারাঠায় অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মোসাদ্দেক। আর পুনে ডেভিলসের হয়ে খেলবেন নাসির হোসেন ও মনির হোসেন খান। আজ (২৮ জানুয়ারি) মাঠে গড়াবে এবারের আসর। ৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে চতুর্থ আসরের।

 

অর্থসূচক/এএইচআর