চালের দাম সহনীয় রয়েছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
208

সরকারের পদক্ষেপের কারণে চালের দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, ভোক্তাদের ন্যায্যমূল্যে চাল পাওয়ার উদ্দেশ্যে আমরা কাজ করে যাচ্ছি। কৃষকরা যদি না বাঁচে, যদি সঠিক মূল্য না পায় তাহলে এদেশের অর্থনীতিতে অনেক ঘাটতি হবে। কৃষকরা যেমন ন্যায্যমূল্য পেয়েছেন এবং ভোক্তাদের সহনীয় পর্যায়ে চালের দাম রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

সাধান চন্দ্র মজুমদার বলেন, কৃষক ধানের ন্যায্যমূল্য পেয়েছেন, চালের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। চালের দাম যাতে সহনীয় রাখা যায়, এ জন্য সরকার পদক্ষেপ নিয়েছে এবং ৩১৪টি বিক্রয়কেন্দ্রে ন্যায্য মূলে সরকার চাল বিক্রি করছে। কৃষকরা যাতে লাভবান হয়, যাতে ধানের ন্যায্য মূল্য পায়, মধ্যস্বত্বভোগীর হাতে জিম্মি না হয়, এ জন্য আমরা কৃষকের কাছ থেকে সরাসরি লটারি ও অ্যাপসের মাধ্যমে ধান কিনছি।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, যে উন্নয়নই প্রধানমন্ত্রী এগিয়ে যান, সেই উন্নয়নেই সব সময় বাধাগ্রস্ত করার জন্য একটি দল সব সময় টিভির পর্দায় নানা রকম কথা বলতে থাকে। পদ্মা সেতুর সময় এক নেত্রী বলেছিলেন এই পদ্মা সেতু বাংলাদেশে কোন দিনই হবে না, আওয়ামী লীগ করতে পারবে না। আওয়ামী লীগ যদি করে সেটার ওপর দিয়ে হাঁটতে পারবে না। এটার ওপর দিয়ে হাঁটা যাবে না। অথচ সেই পদ্মা সেতু আজকে হয়েছে।

তাদের অর্জন কি? তাদের অর্জন হাওয়া ভবন, তাদের অর্জন কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেওয়া। তাদের অর্জন এই দেশে অত্যাচার নির্যাতন করা এই দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করা, যোগ করেন খাদ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ভ্যাকসিন আসার আগেও এরাই বলেছে ভ্যাকসিন নিয়ে লুটপাট শুরু হয়েছে। ভ্যাকসিন আসে নাই অথচ লুটপাট শুরু হয়েছে। যেমন পদ্মা সেতুর কোন টাকা না আসতেই পদ্মা সেতুর দুর্নীতি হয়েছে বলেছিল। এরা সব সময় এরকমই করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন জীবত আছে তার পরিবারের একজন সন্তান যতদিন পর্যন্ত জীবিত আছে বাংলাদেশ কোন দিন পথ হারাবে না। বাংলাদেশ এগিয়ে যাবে এবং এগিয়ে যাচ্ছে।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সংযত হন। যখনই ভোট আসে তখন বলেন ভোটে কারচুপি হচ্ছে। আসলে আপনারা যেমন বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি তৈরি করেছেন। সেরকম আপনাদের দলকেও তলাবিহীন দল তৈরি করেছেন। জনগণের পাশে দাঁড়ানোর ক্ষমতা আপনাদের নাই।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়ার কথা বলেছিলেন, বিদ্যুৎ দেওয়া হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা যখন এগিয়ে যাচ্ছি তখন একটি দল ধারাবাহিকভাবে মিথ্যাচার করে চলেছে। এখন আবার তারা করোনা ভ্যাকসিন নিয়ে মিথ্যাচার করছে। ভ্যকসিন আসার আগেই তারা মিথ্যাচার করে বলেছিল, ভ্যাকসিন নিয়ে লুটপাট হচ্ছে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি সেইভাবে দেশের সব সমস্যা সমাধান করে এগিয়ে যাবো।

অর্থসূচক/কেএসআর