বিসিবির নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাক

0
246

দীর্ঘ ১০ মাস পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের-বিসিবির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সভায় বাংলাদেশ দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে আব্দুর রাজ্জাককে।

রাজ্জাক নিজেই বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এটা তো ভালো লাগার মতোই একটা ব্যাপার। আসলে আমার ভালোই লাগছে খারাপ না। আকরাম ভাই ফোন করে বিষয়টি জানিয়েছে।’

সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে জাতীয় দলের হয়ে এই বাঁহাতি স্পিনার খেলেছেন। এরপর আর জাতীয় দলের জার্সি গায়ে দেয়ার সুযোগ হয়নি তাঁর। তবে ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাচ্ছেন তিনি। নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর ঘরোয়া ক্রিকেট ছাড়ছেন কিনা এমন প্রশ্নের উত্তরে রাজ্জাক বলেছেন, ‘এখনও খেলা চালিয়ে যাওয়া বা অবসর নিয়ে কথা হয়নি। চূড়ান্ত আলোচনা হলে বিষয়টি বোঝা যাবে।’

বিসিবির বর্তমান নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশারের সঙ্গে তৃতীয় নির্বাচক হিসেবে যুক্ত করা হয়েছে রাজ্জাককে। ২০০৪ সালে এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাজ্জাকের। ক্যারিয়ারের শুরুর দিকে জাতীয় দলে নিয়মিত না হলেও ২০০৬ থেকে বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে পড়েন তিনি।

এরপর লম্বা সময় তিন ফরম্যাটে বাংলাদেশ দলের নিয়মিত মুখ ছিলেন তিনি। ক্যারিয়ারের শেষ দিকে সাদা পোষাকের ক্রিকেটে ব্রাত্য হয়ে পড়েন এই বাঁহাতি স্পিনার। ১২ বছরের টেস্ট ক্যারিয়ারে তিনি খেলেছেন মাত্র ১৩টি ম্যাচ। আর বল হাতে নিয়েছেন ২৮টি উইকেট। যদিও ১০ বছরের ওয়ানডে ক্যারিয়ারে তার দখলে রয়েছে ২০৭ উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে ৩৪ ম্যাচে ৪৪ উইকেট নিয়েছেন তিনি।

অর্থসূচক/এএইচআর