তামিমের পর সাকিবের হাফ সেঞ্চুরি

প্রথম দুই ওয়ানডে জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। এবার হোয়াইটওয়াশের মিশনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ব্যাটিং করছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। দলীয় ১ রানেই বাংলাদেশ হারায় ওপেনার লিটন দাসকে। তিনি আলজারি জোসেফের ইন সুইঙ্গারে এলবিডব্লিউ হয়ে আউট হয়েছেন। সাকিব আল হাসানের পরিবর্তে এই সিরিজে তিন নম্বরে খেলানো হচ্ছে নাজমুল হোসেন শান্তকে। আগের দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন তিনি। দুই ওয়ানডেতে করেছেন ১ এবং ১৭ রান। তৃতীয় ওয়ানডেতে কাইল মায়ার্সের ইন সুইঙ্গারে এলবিডব্লিউ হয়ে ফিরেছেন। রিভিউ নিলে দেখা যায় আউট সাইড অফে পিচ করা বল লেগ স্টাম্পে আঘাত করেছে। ফলে আম্পায়ার্স কলের কারণে তাকে আউট হয়েই ফিরতে হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৪৪ রানে ফেরার পর দ্বিতীয় ওয়ানডেতে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম। তৃতীয় ম্যাচে আরেকটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এদিন জেসন মোহাম্মদকে কভারে শট খেলে এক রান নিয়ে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এটি তাঁর ৪৯তম হাফ সেঞ্চুরি।

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব। সিরিজের শুরু থেকেই ফর্মের তুঙ্গে আছেন এই অলরাউন্ডার। প্রথম ম্যাচে ৮ রানে ৪ উইকেটের সঙ্গে ব্যাট হাতে করেছিলেন ১৯ রান। এরপর দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত ৪৩ রানের সঙ্গে ২ উইকেট নেন ৩০ রানে। সিরিজের তৃতীয় ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। বাদ পড়েছেন রুবেল হোসেন এবং হাসান মাহমুদ। তাদের পরিবর্তে খেলছেন তাসকিন আহমদ এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এর মধ্যে দিয়ে ৩ বছর পর ওয়ানডে একাদশে ফিরলেন তাসকিন। এর আগে ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি।

অর্থসূচক/এএইচআর

মন্তব্য
Loading...