দেশে উন্মোচিত হলো কেটিএম ব্র্যান্ডের দুটি মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক

0
462

বাংলাদেশের বাইক-প্রেমিদের জন্য কেটিএম বাংলাদেশ-রানার অটোমোবাইলস প্রথমবারের মতো দেশের বাজারে আনতে যাচ্ছে কেটিএম ১২৫ ডিউক এবং কেটিএম আরসি ১২৫ মডেল দুটি।

সোমবার (২৫, জানুয়ারি) দেশের শীর্ষস্থানীয় নির্মাতা প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের সাথে বিশ্বের এক নম্বর প্রিমিয়ার মোটরসাইকেল ব্র্যান্ড কেটিএম যৌথ উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো তাদের এই মোটরসাইকেল মডেল দুটি উন্মোচন করা হয়।

ময়মনসিংহের ভালুকায় অবস্থিত রানার অটোমোবাইলস লিমিটেডের কারখানায় আয়োজিত এক উদ্বোধনী অনুষ্ঠানে কেটিএম মোটরসাইকেলের মডেল দুটি উন্মোচিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত রানার অটোমোবাইলস লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রিয়াজুল চৌধুরী বলেন, ‘এই আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে কেটিএম ডিউক এবং কেটিএম আরসি এর যাত্রা শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। রানার অটোমোবাইলস লিমিটেড সর্বদা আমাদের গ্রাহকদের জন্য সর্বোত্তম অভিজ্ঞতা নিশ্চিত করার উদ্দেশ্যে নতুন পন্য এবং উদ্ভাবনী আনতে অগ্রণী ভূমিকা পালন করে। বাইক বাজারে ছাড়ার ঘোষণার পর থেকে কেটিএম এর জন্য বাইক প্রেমীদের উচ্ছাস এবং আগ্রহ দেখে আমরা অভিভূত।  আজ আমরা কেটিএম মোটরসাইকেল এর প্রথম সেটটি উন্মোচন করতে পেরে সমানভাবে উচ্ছ্বসিত এবং আমরা নিশ্চিত যে এটি প্রিমিয়াম বাইকিং অভিজ্ঞতার নতুন অধ্যায়ের সূচনা করবে।’

সেইসাথে রানার অটোমোবাইলস লিমিটেডের পরিচালক আমিদ সাকিফ খান বলেন, ‘ বিগত কয়েক বছর ধরে বাংলাদেশের মোটরসাইকেলের বাজার সমৃদ্ধ হচ্ছে।  কেটিএম এই উঠতি বাজারে নিজেদের উপস্থিতি জানান দিতে পেরে খুশি এবং আগামী দিনগুলিতে মানের নিশ্চয়তা ও গ্রাহকসেবার অনুকরণীয় প্রদর্শন করার জন্য আন্তরিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ।”

কেটিএম’র “রেডি টু রেস” ফিলোসোফির সাথে ডিউক এবং আরসি বাংলাদেশের মোটরসাইকেল প্রেমীদের প্রত্যাশা পূরণে সক্ষম হবে বলে আশা করছে রানার অটোমোবাইলস লিমিটেড। গতি এবং দক্ষতার খ্যাতির কারণে ১২৫ সিসি সেগমেন্ট এর মোটরসাইকেল হিসেবে বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় হয়ে উঠেছে। ভবিষ্যতে সরাসরি কাচামাল আমদানি করে বাইকটি এসেম্বল করার আশাবাদ ও ব্যাক্ত করেন রানার অটোমোবাইলস লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক।

কেটিএম ১২৫ ডিউক বাইকটিতে যুক্ত আছে এবিএস সিস্টেম যা প্যানিক ব্রেকিং এর সময় যাত্রীর সুরক্ষা নিশ্চিত করবে।  এছাড়াও বাইকটিতে যুক্ত আছে এলডিআর সেন্সর যুক্ত প্রথম সারির টিএফটি ডিসপ্লে যা দিনে এবং রাতে স্পষ্টভাবে স্পিড, আরপিএম, টাইম-ডেট সহ সকল   ইনফরমেশন প্রদর্শন করবে। কেটিএম ১২৫ ডিউকের এলসিডি ডিসপ্লে যুক্ত  ইন্ডিয়ান ভার্সন এর সাথে বাজারে পাওয়া যাবে টিএফটি ডিসপ্লে যুক্ত ইউরোপীয়ান ভ্যারিয়েন্ট যা দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে।  এলসিডি ডিসপ্লে যুক্ত ইন্ডিয়ান ভার্সনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩,৫০,০০০ টাকা এবং টিএফটি ডিসপ্লে যুক্ত ইউরোপীয়ান ভার্সনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪,৮০,০০০ টাকা।

অন্যদিকে কেটিএম আরসি  ১২৫ বাইকটিতে যুক্ত আছে শীর্ষমানের এবিএস সিস্টেম,  শক্তিশালী ফেয়ারিং এবং রোমাঞ্চকর লিন ফরওয়ার্ড স্টাইলের দুর্দান্ত অ্যারেডাইনামিক স্টাইল। এছাড়াও যুক্ত আছে সর্বাধিক গ্রিপের আশ্বাস প্রদানকারী “এস” রেট যুক্ত টায়ার।

বাইকিটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৪,৭০,০০০ টাকা। কেটিএম আরসি ১২৫ দুটি ভিন্ন এবং আকর্ষণীয় রঙে পাওয়া যাবে।

অর্থসূচক/এমএস