শ্রীলঙ্কা সিরিজে থাকছে না সীমিত ওভারের ম্যাচ

0
161

দুই দফা আলোচনার পরও সম্ভব হয়নি বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। গত বছর অক্টোবরে সিরিজটি প্রায় চূড়ান্ত হলেও লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে কোয়ারেন্টাইনের সময়সীমা নিয়ে সমঝোতা না হওয়ায় সিরিজটি স্থগিত করা হয়েছে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভবিষ্যৎ সূচি অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। সেই সিরিজটি আগামী এপ্রিলে খেলতে আগ্রহী শ্রীলঙ্কা। তবে তিন ম্যাচের সিরিজ থেকে কমে যেতে পারে একটি টেস্ট ম্যাচ।

এর ফলে সেই সিরিজে বেশ কিছু সীমত ওভারের ম্যাচও যুক্ত করার লক্ষ্য রয়েছে তাদের। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছে, ‘শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের খেলা থাকার সুযোগ নেই। কারণ খুবই ঠাসা সূচি। আপনারা জানেন, আমাদের এখন যে শিডিউল… এতে টানা এত খেলবে কীভাবে? আমরা সেই চিন্তায় আছি। বিশেষ করে দেশের বাইরে অনেক খেলা আছে।’

করোনার কারণে দীর্ঘ দশ মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিল বাংলাদেশ। তবে গত বছরের শেষের দিকে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। এরপর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ খেলেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ক্যারিবীয়দের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছে টাইগাররা। এরপর মার্চে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। এ ছাড়া করোনার কারণে স্থগিত হওয়ার সিরিজগুলো খেলতেই বেশি আগ্রহী বিসিবি। তাই নতুন করে সিরিজ যোগ করা প্রায় অসম্ভবই বলা চলে।

 

অর্থসূচক/এএইচআর