৪ রুটে নৌযান বন্ধ, মাঝ নদীতে আটকা ৫ ফেরি

0
127

পদ্মা নদী‌তে অব্যাহত ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি)। এছাড়া কুয়াশার কারণে ৫টি ফেরি মাঝ পদ্মায় আটকা পড়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত থেকে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় অসংখ্য বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে যাত্রীসহ যানবাহন শ্রমিকরা দুর্ভোগে পড়েছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আলী আহমেদ বিষয়টি নিশ্চিত করে সকালে জানান, মধ্যরাত দেড়টা থেকে ঘন কুয়াশা পড়ায় মার্কিং বাতির আলো ঝাপসা হয়ে এলে ফেরি চলাচল অসম্ভব হয়ে পড়ে। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়েছে। নৌরুটের মোট ১৭টি ফেরি মধ্যে ৫টি ফেরি মাঝ পদ্মা ও বাকিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

অপরদিকে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডি‌জিএম জিল্লুর রহমান জানান, গতকাল শনিবার রাত থেকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো স্পষ্টভাবে দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।

অর্থসূচক/এএইচআর