নেইমার-এমবাপ্পের তিন মিনিটের ঝড়ে বড় জয় পিএসজির

স্পোর্টস ডেস্ক

0
117

লিগ ওয়ানে মঁপেলিয়ের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে পিএসজি। ঘরের মাঠে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে। একটি করে গোল আদায় করেন নেইমার ও মাউরো ইকার্দি। আর তাতে ভর করে মঁপেলিয়েরের বিপক্ষে বড় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করল পিএসজি।

শুক্রবার (২২ জানুয়ারি) দিনগত রাতে ১৯ মিনিটে বড় এক ধাক্কা খায় মঁপেলিয়ে। ডি-বক্সের বাইরে এমবাপ্পেকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন গোলরক্ষক জোনাস ওমলিন। পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি। ১০ জনের দল পেয়ে ৩৪ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

৬০ থেকে ৬৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায় স্বাগতিকরা।

৩৪তম মিনিটে প্রথম গোলের দেখা পান এমবাপ্পে। মাঝমাঠের কাছ থেকে নেইমার বল বাড়ান আনহেল দি মারিয়াকে। আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার পাস খুঁজে পায় এমবাপ্পেকে। ভেতরে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি তারকা। প্রথমার্ধের শেষদিকে নেইমারের শট ফিরিয়ে দেন মঁপেলিয়ের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে গোল উৎসবে মাতে পিএসজি। ৬০-৬৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায় স্বাগতিকরা। প্রথমে এমবাপ্পের পাস থেকে নিখুঁত নিশানায় বল পাঠান নেইমার। এরপর আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রসে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন ইকার্দি। এর দুই মিনিট পর আলতো টোকায় নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে।

এই জয়ের পর লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজির ২১ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট হলো। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিলে। তিনে থাকা লিঁওর পয়েন্ট ৪০।

অর্থসূচক/কেএসআর