আসা যাওয়ায় ব্যস্ত উইন্ডিজ ব্যাটসম্যানরা

0
153

দুই প্রান্ত থেকেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের চাপে রেখেছিলেন মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন। দুই-তিনটি ডেলিভারি ছাড়া প্রথম চার ওভারের প্রায় সবকটি বলই মিডল অ্যান্ড অফ স্টাম্পের মধ্যেই রাখার চেষ্টা করেছেন তারা। যার সুফল এসেছে পঞ্চম ওভারেই।

ওপেনার সুনীল অ্যামব্রিসকে মাত্র ৬ রানে ডাগ আউটে ফেরত পাঠান মুস্তাফিজ। স্টাস্পে পিচ করে একটু ভেতরে ঢোকে বল। বাড়তি একুট লাফিয়ে আমব্রিসের ব্যাটের কানায় লেগে বল উড়ে যায় গালিতে। লাফ দিয়ে ক্যাচ লুফে নেন মিরাজ। তার বিদায়ে ক্রিজে আসেন জশুয়া ডি সিলভা। আরেক ওপেনার জর্ন ওটলিকে সঙ্গে পাওয়ার প্লে শেষ করেন তিনি। তবে ১৩তম ওভারে এসে মেহেদি হাসান মিরাজের বলে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে বসেন ওটলে। ২৪ রান করে ফিরে যান এই ব্যাটসম্যান।

দুই বল পরেই সোজা বলে ডি সিলভাকে বোল্ড করেন এই স্পিনার। ২২ বলে ৫ রান করেন তিনি। পরের ওভারে অ্যান্ড্রি ম্যাকার্থিকে বোল্ড করেন সাকিব। এই মুহূর্তে ১৬ ওভারে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ৪০ রান।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৬ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশ। এবার স্বাগতিকদের লক্ষ্য সিরিজ জয় নিশ্চিত করার। সেই লক্ষ্যেই শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে তামিম ইকবালের দল। ম্যাচটিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন মোহাম্মদ। এর আগের ম্যাচে টস হেরে শুরুতে ব্যাটিং করেছিল সফরকারীরা। যদিও সেই ম্যাচে টস ভাগ্য দলটির পক্ষে যায়নি।

আজকের ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। তবে ক্যারিবীয় একাদশে এসেছে একটি পরিবর্তন। পেসার শেমার হোল্ডারের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন জর্ন ওর্টলে।

অর্থসূচক/এএইচআর