মেহেদি-আফিফদের সঙ্গী ‘জুনিয়র’ মালিঙ্গা

0
146

চলতি মাসের শেষ সপ্তাহে মাঠে গড়াবে টি-টেন লিগের চতুর্থ আসর। সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে বাংলা টাইগার্সের হয়ে মাঠে নামবেন আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান। খেলার জন্য ইতোমধ্যে অনাপত্তিপত্রও পেয়েছেন তাঁরা। তাঁদের সঙ্গে এবার দলটিতে যোগ দিচ্ছেন জুনিয়র মালিঙ্গা নামে খ্যাত শ্রীলঙ্কার পেসার মাথিসা পাথিরানা।

এক বিবৃতিতে মাসিথার খেলার বিষয়টি নিশ্চিত করেছে বাংলা টাইগার্স। জুনিয়র মালিঙ্গাকে দলে নিতে পেরে উচ্ছ্বসিত দলটি। স্কুল ক্রিকেট থেকেই মালিঙ্গার অ্যাকশনে বোলিং করেন মাসিথা।

মূলত ২০২০ যুব বিশ্বকাপের সময় আলোচনায় এসেছিলেন ডানহাতি এই পেসার। ভারত যুব দলের বিপক্ষে ভারতীয় ওপেনার যসবি জয়সওয়ালকে ১৭৫ কিলোমিটার বেগে বল করেছিলেন তিনি। যদিও জয়সওয়ালকে বলটি খেলতে হয়নি। কারণ, এটি ওয়াইড ছিল।

প্রকৃতপক্ষে পাথিরানার বলটির গতি এতো ছিল না। স্পিডমিটারের টেকনিক্যাল ভুলের জন্য গতি এত বেশি দেখিয়েছে। এক বিৃবতিতে এমনটাই জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যে কারণে বিশ্বের সবচেয়ে গতিসম্পন্ন বলের তালিকায় সেটিকে লিপিবদ্ধ করেনি আইসিসি।

দুই অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি আর আফিফের সঙ্গে দলটিতে খেলবেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, মুজিব উর রহমানের মতো তারকা ক্রিকেটাররা। দলটির আইকন হিসেবে শ্রীলঙ্কার পেসার ইসুরু উদানাকে ঘোষণা করা হলেও শোনা যাচ্ছে আইকন হিসেবে দেখা যেতে পারে আফিফকে।

আফিফ-মেহেদি ছাড়াও টি-টেনে দেখা যাবে আরও চার বাংলাদেশিকে। পুনে ডেভিলসের হয়েছে খেলবেন নাসির হোসেন। এই দলের আইকন ক্রিকেটার হিসেবে রয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এ ছাড়া মারাঠা অ্যারিবিয়ান্সের হয়ে খেলবেন তাসকিন আহমেদ, মুক্তার আলী এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

 

অর্থসূচক/এএইচআর