হাঁটু গেড়ে বর্ণবাদের প্রতিবাদ বাংলাদেশের

0
171

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ১১টায়।

এই ম্যাচ দিয়েই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করছেন তামিম ইকবাল। ইতোমধ্যে এই ম্যাচের টস অনুষ্ঠিত হয়েছে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক।

এই ম্যাচে ওয়ানডে অভিষেক হচ্ছে ডানহাতি পেসার হাসান মাহমুদের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ এবং বিসিবি প্রেসিডেন্টস কাপে দারুণ বোলিং করে বাংলাদেশের ১৩৪তম ওয়ানডে ক্যাপ পেয়েছেন তিনি। এই ম্যাচ শুরুর আগে দুই দলের ক্রিকেটাররা হাঁটু গেড়ে বর্ণবাদের প্রতিবাদ করেন। এক মিনিট ধরে চলেছে তাদের প্রতিবাদ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল অ্যামব্রিস, জসুয়া ডি সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জ্যাসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ার্স, জাহমার হ্যামিলটন, রেমন্ড রেইফার, আলজারি জোসেফ ও চিমার হোল্ডার।

 

অর্থসূচক/এএইচআর