বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দেখা যাবে ৩ চ্যানেলে

0
149

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্ব আগেই বিক্রি হয়ে গিয়েছিলো। রেকর্ড পরিমাণ ১৭ কোটি ৯৭ লাখ টাকায় এই স্বত্ব কিনে নিয়েছে ব্যানটেক। আর তারাই দেশের দুইটি চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভির কাছে এই স্বত্ব বিক্রি করে দিয়েছে। আর রাষ্ট্রয়ত্ব চ্যানেল হিসেবে বাংলাদেশ টেলিভিশনও (বিটিভি) সম্প্রচার করবে পুরো সিরিজ।

যদিও স্বত্ব ক্রয় করতে ব্যানটেক পেছনে ফেলেছিলো গাজী টিভি এবং টি-স্পোর্টসকে। অবশেষে ব্যানটেকের কাছে থেকেই নতুন করে স্বত্ব কিনতে হলো এই চ্যানেলকে। এর আগে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সম্প্রচার স্বত্ব পেয়েছিল টি-স্পোর্টস।

সাধারণত ৪ বছরের হিসেবে টেলিভিশন সত্ত্ব বিক্রি করে থাকে বিসিবি। তবে এবার এসেছে ভিন্নতা। মূলত করোনা ভাইরাসের প্রাদুর্ভাবই বিসিবিকে বাধ্য করেছে ভিন্ন পথে হাঁটতে। এই কারণেই সিরিজ ধরে সম্প্রচার স্বত্ব বিক্রি করতে হচ্ছে বলে জানিয়েছেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সেটার তো কারণ ছিলো। আমরা কয়েকবার বলেছি কেন আমরা এই লম্বা সময়ে যেতে পারিনি কারণ এফটিপি ট্যুর এখনো নিশ্চিত নয়। এফটিপি নিশ্চিত না হওয়াতে আমরা শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজটা কে একটা দিয়েছি …স্পন্সর করার জন্য। যদিও অতি শীঘ্রই এফটিপি প্রস্তুত করার ব্যাপারে আশাবাদী বোর্ড এমনটিই জানিয়েছেন জালাল। আর এমনটি হলে কিছুদিনের মধ্যেই দীর্ঘমেয়াদী স্বত্ব বিক্রির দরপত্র আহ্ববান করা হবে বলে নিশ্চিত করেছেন তিনি।

চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ৩১৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। ২০ জানুয়ারি মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে উইন্ডিজদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। সিরিজের বাকি দুই ওয়ানডে যথাক্রমে মিরপুরে ২২ ও চট্টগ্রামে ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/এএইচআর