স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশের বিশেষ জার্সি

0
112

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরে খেলবে বাংলাদেশ দল। এই জার্সির নকশার মধ্যে ফুটে উঠেছে মুক্তিযোদ্ধাদের উল্লাস এবং স্মৃতিসৌধ। জার্সির রঙেও ভিন্নতা আনা হয়েছে। এখানে প্রাধান্য পেয়েছে জাতীয় পতাকার লাল এবং সবুজ।

আজ (১৭ জানুয়ারি) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে জার্সির বিষয়ে খোলাসা করেছেন বিসিবির ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘পুরো দেশবাসীর মত আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে সম্পৃক্ত হতে যাচ্ছি। এবং এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ্য যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি এবং জার্সিটা কিন্তু আমরা আমাদের। জাতীয় পতাকার মত করেছি, সবুজ এবং লাল দিয়ে করা।’

আকরাম আরও বলেন, এখানে অন্য কোন রং নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। তুলে ধরেছি আমাদের মুক্তিযুদ্ধের পর আমাদের মুক্তিযুদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতা উদযাপন করেছে সেটা এবং তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ আছে ওটাও আমরা ওখানে তুলে ধরেছি। আশা করছি আপনাদের সবারই এটা ভাল লাগবে।

এর আগে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের জন্য বিশেষ জার্সি তৈরি করা হয়েছিল। সুন্দরবনকে প্রাধান্য দিয়ে সেবার সবুজ এবং লালের মিশ্রনে তৈরি হয়েছিল সেবার বাংলাদেশের জার্সি।

 

অর্থসূচক/এএইচআর