খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন রুনি

সাধারণত কোনো মৌসুম অথবা টুর্নামেন্ট শেষে অবসরের সিদ্ধান্ত নিয়ে থাকেন খেলোয়াড়রা। তবে খানিক ব্যতিক্রম ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার ওয়েইন রুনি। মৌসুমের মাঝপথেই ছেড়ে দিলেন খেলা, শুরু করলেন কোচ হিসেবে নিজের নতুন অধ্যায়।

শুক্রবার (১৫ জানুয়ারি) খেলোয়াড়ি জীবন থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন ৩৫ বছর বয়সী রুনি। একইসঙ্গে জানিয়েছেন ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাব ডার্বি কাউন্টির স্থায়ী কোচ হিসেবে দায়িত্ব গ্রহণের খবর।

ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা গত নভেম্বর থেকেই ডার্বির ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু এখন আগামী আড়াই বছর তাকে পুরোপুরি কোচের দায়িত্বেই দেখা যাবে। ‘স্কাই স্পোর্টস’ এমনটাই জানিয়েছে।

ম্যানইউ’র জার্সিতে ৫৯৯ ম্যাচে মাঠে নেমে ২৫৩টি গোল করেছিলেন রুনি। রেড ডেভিলসের হয়ে পাঁচটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়নস লিগে এবং একটি ইউরোপিয়ান লিগের শিরোপা বগলদাবা করেছেন তিনি। আর ইংলিশদের জার্সিতে ১২০ ম্যাচ খেলে তার গোলসংখ্যা ৫৩টি।

এভারটনের হয়ে ক্যারিয়ার শুরু করা রুনি একই ক্লাবে ২০১৭ সালে ম্যানচেস্টার ইউনাইটেড যোগ দেন। তবে এভারটনে ফেরার আগে দুই মৌসুম মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডে খেলেছেন তিনি। গত বছর তিনি ডার্বিতে যোগ দেন।

শনিবার রটারহ্যামের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজের স্থায়ী কোচিং ক্যারিয়ার শুরু করবেন ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের এ কিংবদন্তি ফুটবলার।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...