অস্ট্রেলিয়াকে দ্বিধাদ্বন্দ্বে রাখল ভারত

তৃতীয় টেস্ট ড্র করে সিরিজ জমিয়ে তুলেছে ভারত। ব্রিসবেন টেস্টে জয়ী দলই সিরিজ নিজেদের করে নিবে। কিন্তু গ্যাবায় অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া। তাঁর ওপর ভারত দলের অধিকাংশ ক্রিকেটারই ইনজুরিতে। যার সর্বশেষ সংযোজন অভিজ্ঞ পেস বোলার জাসপ্রিত বুমরাহ।

তলপেটে ব্যাথার কারণে সিরিজের চতুর্থ টেস্টে তিনি প্রায় অনিশ্চিত। যদিও টিম ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছে ম্যাচের আগের দিন বুমরাহ ৫০ ভাগ সুস্থ হলেই তাঁকে খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে তাঁরা। কিন্তু বুমরাহ তাদের সেরা বোলার। তাকে খেলানো হবে কিনা এ নিয়ে অস্ট্রেলিয়াকে এক প্রকার দ্বিধাদ্বন্দ্বে রেখেছে ভারত।

তবে তাদের ব্যাটিং কোচ বিক্রম রাথোর জানিয়েছেন, ‘চিকিৎসক দল বুমরার সঙ্গে কাজ করছে। আমাদের আগামীকাল সকাল পর্যন্ত দেখতে হবে চতুর্থ টেস্ট খেলতে তিনি ফিট আছেন কি না। সে খেলতে পারলে খেলবে, না পারলে সে খেলবে না।’

মোহাম্মাদ শামি, রবীন্দ্র জাদেজা, হানুমা বিহারিরা চতুর্থ টেস্টের আগেই সিরিজ থেকে ছিটকে গেছেন। বুমরাহ ছাড়াও রবীচন্দ্রন অশ্বিন পিঠের ব্যাথায় ভুগছেন। চেতেশ্বর পূজারা তৃতীয় টেস্ট ব্যাথা নাশক ওষুধ নিয়ে খেলেছেন। উইকেটরক্ষক ঋষভ পান্তও হাতের কঁনুইয়ে আঘাত পেয়েছেন। মায়াঙ্গ আগারওয়াল অনুশীলনের সময় হাতে ব্যাথা পেয়েছেন। তাই সেরা একদশ নির্বাচনের ক্ষেত্রে বিপাকে পড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

বিক্রম আরও বলেন, চোটগুলো এখনও পর্যবেক্ষণ করা হচ্ছে। আমাদের চিকিৎসা কর্মীরা এটি খতিয়ে দেখছেন, আমি এখনই এ বিষয়ে মন্তব্য করতে পারব না। আমরা তাদের যথাসম্ভব সময় দিতে চাই। আপনারা কালকে সকালেই জানতে পারবেন কোন সেরা ১১ জন মাঠে নামতে যাচ্ছেন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...