টসের আগে চোট, অধিনায়ককে ছাড়াই নামল শ্রীলঙ্কা

0
51

দক্ষিণ আফ্রিকা সিরিজে একের পর এক ক্রিকেটারের চোট বেশ ভুগিয়েছে লঙ্কানদের। এবার ঘরের মাঠেও এই চোট বিপদ ডেকে আনলো দলটির। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের টসের ঠিক আগে চোট পেয়ে ছিটকে গেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

টস শুরুর আগে শেষ প্রস্তুতিটা সেরে নিচ্ছিলেন লঙ্কান অধিনায়ক। কিন্তু আঘাত পেয়ে বুড়ো আঙুলে চিড় ধরায় ছিটকে যেতে হয় করুনারত্নকে। তাই চলতি টেস্টে লঙ্কানদের নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল। শুধু এই টেস্ট নয়, পরের টেস্টেও করুনারত্নেকে পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। কারণ তার চোট বেশ গুরুতর।

করুনরাত্নের পাশাপাশি চোটের কারণে এই ম্যাচে খেলতে পারছেন না অভিজ্ঞ পেসার সুরাঙ্গা লাকমলও। ৬১ টেস্ট খেলা পেসার গত বছরের জানুয়ারির পর আর খেলতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে। চান্দিমালের জন্য নেতৃত্ব নতুন কিছু নয়। একসময় শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়কই ছিলেন তিনি, ভারপ্রাপ্ত দায়িত্বেও কাজ চালিয়েছেন বেশকবার। এই টেস্টের আগে নেতৃত্ব দিয়েছেন ১৭ টেস্টে।

এদিকে করুনারত্নকে ছাড়া মাঠে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। এখন পর্যন্ত ৩৮ ওভারে ৫ ব্যাটসম্যান ফিরে গেছেন প্যাভিলিয়নে। স্কোরবোর্ডে রান মাত্র ১০৫। ০ রানে ফিরে গেছেন কুশল মেন্ডিস। এই নিয়ে টানা ৪ ইনিংসে রানের খাতা খোলার আগেই ফিরে গেলেন এই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন মাত্র ১২।

অর্থসূচক/এএইচআর