হাসানের বোলিংয়ে লণ্ডভণ্ড তামিমরা

0
55

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে বল হাতে জ্বলে উঠেছেন হাসান মাহমুদ। তরুণ এই পেসারের গতিময় বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি তামিম একাদশ। তার ৪ উইকেটের দিনে মাত্র ১৬১ রানে গুটিয়ে গিয়েছে ওয়ানডে দলপতির একাদশ।

৪০ ওভারে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনলেও তামিম একাদশ ব্যাট করেছে মাত্র ৩৭.২ ওভার। হাসান ছাড়া শরিফুল ইসলাম এবং আল আমিন হোসেন নিয়েছেন ২টি করে উইকেট। মিরাজের শিকার একটি। তামিম একাদশের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন আফিফ হোসেন। ৪৩ বলে ২৮ রান এসেছে ওয়ানডে দলপতির ব্যাট থেকে। ৩৫ বলে ২৭ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত।

৩২.৩ ওভার পর্যন্ত ভালো অবস্থানেই ছিল তামিম একাদশ। সে সময় স্কোরবোর্ডে তাদের রান ছিল ১৪০। কিন্তু এরপরই শুরু হয় হাসান-শরিফুলদের আগুনে বোলিং। মাত্র ২০ রানে ৬ ব্যাটসম্যানকে হারিয়ে ১৬১ রানে গুটিয়ে যায় তামিম একাদশ। ২১ রান দিয়ে ৪ উইকেট নেন হাসান।

প্রাথমিক স্কোয়াডের ২২ ক্রিকেটার দুই গ্রুপে ভাগ হয়ে এই ম্যাচে অংশ নিচ্ছেন। তামিম একাদশে খেলছেন লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্তরা। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও আছেন দলটিতে। এছাড়া নির্ভরযোগ্য দুই পেসার রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমানকে পেয়েছেন তামিম।

অপরদিকে মাহমুদউল্লাহ একাদশে আছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এছাড়া নাঈম শেখ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেনও রয়েছেন এই দলে। পেস আক্রমণে আছেন হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরীফুল ইসলাম।

 

অর্থসূচক/এএইচআর