ব্রিসবেন টেস্ট খেলতে চান শেবাগ!

0
82

অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে রীতিমত ছোট হাসপাতালে পরিণত হয়েছে ভারত দল। সিরিজের তিন টেস্ট শেষে মোট ছয়জন ক্রিকেটার দল থেকে ছিটকে পড়েছেন। এছাড়াও ইনজুরি সমস্যায় পড়েছেন গত ম্যাচের নায়ক রবিচন্দ্রন অশ্বিন, ঋষভ পান্ত এবং চেতেশ্বর পূজারা। চতুর্থ টেস্টে তাদের খেলা নিয়ে তৈরি হয়েছে ঘোর শঙ্কা।

প্রথম টেস্ট খেলেই সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাড়ির পথ ধরেন বিরাট কোহলি। অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা ছিটকে গেছেন সিরিজ শুরু আগেই। প্রথম টেস্টের পর দল হারায় আরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিকে। দ্বিতীয় টেস্টে চলাকালীন ছিটকে যান উমেশ যাদব। তৃতীয় টেস্টের আগে চোট পান লোকেশ রাহুল। একই টেস্টে ইনজুরিতে পড়েন রবীন্দ্র জাদেজাও। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে হনুমা বিহারি চতুর্থ টেস্টে অনিশ্চিত। তলপেটে ব্যাথা নিয়ে সর্বশেষ সংযোজন জাসপ্রিত বুমরাহ। ইতোমধ্যেই দল থেকে ছিটকে গেছেন তিনি। গত ম্যাচে পিঠের ব্যাথা নিয়ে ব্যাট করেছেন অশ্বিন। চতুর্থ টেস্টের আগে নেটে ব্যাটিংয়ের সময় আঘাত পেয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। ব্যাথা পেয়েছেন চেতেশ্বর পূজারাও। ব্যাথানাশক খেয়ে তিনি খেলতে নেমেছিলেন তৃতীয় টেস্টে। এতবড় বহর নিয়ে গিয়েও সেরা একাদশ সাজাতে বেশ বেগ পেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

তবে সমাধান হিসেবে রয়েছেন ভারতের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ। মজার ছলে ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া শেবাগ তাই মজা করে নিজের টুইটার এ্যাকাউন্টে ব্রিসবেন টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করে লিখেন, ‘এতগুলো খেলোয়াড় ইনজুরি পড়েছে! যদি দল গঠনে ১১জন ক্রিকেটার না হয় আমি অস্ট্রেলিয়া যেতে প্রস্তুত আছি। কোয়ারেন্টাইনের ব্যাপারটা দেখে নেবে বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়া (বিসিসিআই)।’

অর্থসূচক/এএইচআর