স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান

২০২২ সালে ১০ দল নিয়ে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। ফলে আইপিএলের এবারের আসরে হচ্ছে না মেগা নিলাম। তেমনটা না হলেও ১৪তম আসরের আগে বেশ কয়েকজন ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে রাজস্থান রয়্যালস।

কারণ ২০২০ আইপিএলের নিলাম শেষে রাজস্থানের ঝুলিতে আছে মাত্র ১৪ কোটি ৭৫ লাখ টাকা। তাই ২০২১ আইপিএল মৌসুমের আগে নতুন ক্রিকেটার কিনতে বেশ কয়েকজন ক্রিকেটারকে ছাড়বে তারা। যেখানে সবচেয়ে বড় নাম স্টিভেন স্মিথ। আইপিএলের গেল আসরে দলটির অধিনায়কত্ব করলেও এবারের মৌসুমে স্মিথকে ছেড়ে দিচ্ছে রাজস্থান। সম্প্রতি এমন প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো।

টুর্নামেন্ট কতৃপক্ষের বেধে দেওয়া নিয়ম অনুযায়ী আগামী ২০ জানুয়ারির মাঝে দলগুলো তাঁদের রিটেইন এবং ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা জমা দেবে। প্রতিবেদন অনুযায়ী, গেল আসরে প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে না পারায় স্মিথকে ছেড়ে দিচ্ছে দলটি। যদিও ২১০৮ সালের নিলামের আগে একমাত্র ক্রিকেটার হিসেবে ১২.৫ কোটিতে স্মিথকে রিটেইন করেছিল রাজস্থান। আইপিএলের ১৩তম আসরে টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল দলটি। যেখানে দলের হয়ে ১৪ ম্যাচে ১৩১ স্ট্রাইক রেটে করেছিলেন ৩১১ রান। লিগপর্বের ১৪টি ম্যাচে খেললেও তিনি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মাত্র তিন ম্যাচে।

এ ছাড়া ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আইপিএলের নতুন আসর শুরুর আগে স্মিথ ছাড়াও মায়াঙ্ক মার্কান্দ, অঙ্কিত রাজপুত, মানান ভোহরা, শশাঙ্ক সিং, ভারুন অ্যারন, ওশানে থমাস, অনিরুদ্ধ জোশি, অ্যান্ড্রু টাই, আকাশ সিং এবং অনুজ রাওয়াতদেরও ছেড়ে দিতে পারে দলটি।

বাকি ফ্যাঞ্চাইজিরাও নতুন মৌসুমের আগে ক্রিকেটারদের ছেঁড়ে দিবেন। এছাড়া আজিঙ্কা রাহানেকে রাখছে না দিল্লি ক্যাপিটেলস, মুজিব-উর-রহমান এবং ক্রিস গেইলকে নিলামে উন্মুক্ত করে দিতে পারে পাঞ্জাব। কেদার যাদব, আম্বাতি রাইডু এবং মুরালি বিজয়সহ মোট ১২ ক্রিকেটারকে ছাড়তে পারে চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্স তাদের বিদেশি ক্রিকেটারদের মধ্যে বড় কোনো পরিবর্তন আনছে না। তবে মোহাম্মদ নবি এবং ফ্যাবিয়ান অ্যালেনকে ছেঁড়ে দিতে পারে সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বাই ছেড়ে দিতে পারে ক্রিস লিনকে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...