পারস্য উপসাগর পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে: ইরান

পারস্য উপসাগরের ওপর ইরানের পরিপূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে এবং বিদেশি যেসব বাহিনী সেখানে উপস্থিত রয়েছে তাদের প্রতিটি তৎপরতা পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন দেশটির বিপ্লব গার্ড বাহিনী বা আইআরজিসির নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি।

তিনি বলেন, পারস্য উপসাগরের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার ক্ষেত্রে ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজ বাড়তি শক্তি যুগিয়েছে। এতে পারস্য উপসাগরীয় অঞ্চলের উপর পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা সহজ হয়েছে। একই সঙ্গে ইলেকট্রনিক এবং ইলেক্ট্রো-অপটিক সিস্টেম ব্যবহার করে আমরা সমস্ত ঘটনা পর্যবেক্ষণ করছি।

আলী রেজা বলেন, পারস্য উপসাগরে পূর্ণ নিরাপত্তা বজায় রয়েছে। শুধুমাত্র বহুদূর থেকে আসা বাইরের শক্তিগুলোর উপস্থিতির কারণে পারস্য উপসাগরের নিরাপত্তা নষ্ট হতে পারে। বাইরের শক্তিগুলোর প্রতিটি পদক্ষেপ যেহেতু পর্যবেক্ষণ করা হচ্ছে সে কারণে তারা কখনোই আমাদের পানিসীমায় প্রবেশ করতে পারবে না। যদি কেউ প্রবেশের চেষ্টা করে তাহলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

পারস্য উপসাগরে মার্কিন বাহিনীর উসকানি প্রসঙ্গে অ্যাডমিরাল তাংসিরি বলেন, পারস্য উপসাগর নিয়ে মার্কিনীদের পরিকল্পনা ব্যর্থ হয়েছে, আমরা তাদের কৌশল বাস্তবায়ন রুখে দিয়েছি এবং সে কারণেই পারস্য উপসাগর নিরাপদ।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...