ঘুষ নিয়ে ভারতীয় নাগরিককে পাসপোর্ট দেয়ায় ৪ কর্মকর্তাকে দুদকে তলব

ঘুষগ্রহণ করে ভারতীয় নাগরিক হাফেজ আহমেদকে পাসপোর্ট প্রদান ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১১ জানুয়ারি) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। দুদক উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত চিঠিতে চারজনকে তলব করা হয়।

তারা হলেন- পাসপোর্ট অধিদফতরের পরিচালক (পাসপোর্ট ও ভিসা) সাইফুর রহমান, পরিচালক (প্রকল্প) এ কে এম মাজহারুল ইসলাম, উপ-পরিচালক তারিক সালমান, হালিমা খাতুন শম্পা।

তাদের মধ্যে পরিচালক সাইফুর রহমান ও এ কে এম মাজহারুল ইসলামকে আগামী ১৭ জানুয়ারি দুপুর ১২টায় দুদক কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। আর উপ-পরিচালক তারিক সালমান ও হালিমা খাতুন শম্পাকে ১৯ জানুয়ারি দুপুর ১২টায় থাকতে বলা হয়েছে।

অভিযোগের বিষয়ে চিঠিতে বলা হয়েছে, ‘পাসপোর্ট অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণপূর্বক ভারতীয় নাগরিক হাফেজ আহমেদকে পাসপোর্ট প্রদান ও দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জনের অভিযোগে শুধুমাত্র অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগের বিষয়ে আপনার বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।’

চিঠিতে অভিযুক্তদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, টিআইএন সার্টিফিকেটের কপিসহ হাজির হয়ে বক্তব্য প্রদান করতে বলা হয়েছে। নির্ধারিত সময়ে তারা দুদক কার্যালয়ে হাজির না হলে অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলে গণ্য হবে বলে জানানো হয়।

এছাড়া অভিযোগের বিষয়ে তদন্ত করতে উপ-পরিচালক মো. আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট অনুসন্ধান টিম গঠন করা হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...