চাকরি হারাচ্ছেন মিসবাহ, কোচ হওয়ার দৌড়ে কারস্টেন!

পাকিস্তানের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারাচ্ছেন দলটির প্রধান কোচ মিসবাহ-উল-হক। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারের পর টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। আর এরপর থেকেই গুঞ্জন উঠেছে বরখাস্ত হতে চলেছেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্র দিয়ে এমন সংবাদ ফলাও করে প্রচার হয়ে দেশটির গণমাধ্যম। যদিও এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি পিসিবি। তবে ধারণা করা হচ্ছে আগামী সপ্তাহের বোর্ড মিটিংয়ে এ নিয়ে সিদ্ধান্ত আসতে পারে। এমনটাই জানিয়েছে পিসিবির একটি সূত্র।

সেই সূত্রটি জানিয়েছে, দেশি কোচদের পারফরম্যান্সে খুশি নন পিসিবির কর্মকর্তারা। তাতে দেশি কোচ বাদ দিয়ে বিদেশি কোচ নিয়োগের পরিকল্পনা সাজাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। আর সেখানে প্রধান কোচ হওয়ার দৌড়ে রয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কারস্টেন ও অ্যান্ডি ফ্লাওয়ার।

এ প্রসঙ্গে সেই সূত্রটি বলেছেন, ‘সেলিম ইউসুফের নেতৃত্বে ক্রিকেট কমিটি নিউজিল্যান্ডে দলের খারাপ পারফরম্যান্স বিবেচনা করবে। কমিটির সুপারিশগুলো যেমন গুরুত্ব বহন করে, তেমনি ভবিষ্যতে দলের আরও ভালো পারফরম্যান্সের জন্য কী করা উচিত তা এটি পরামর্শ দেবে। চূড়ান্ত অনুমোদনের জন্য পিসিবি চেয়ারম্যানের কাছে সুপারিশ করা হবে। কোচদের কর্মক্ষমতাও বিবেচনা করা হবে। বিদেশি কোচ নিয়োগের ক্ষেত্রে আপনার পিএপিআরএ বিধিমালা অনুসরণ করা দরকার কারণ এগুলোর জন্য এক মাসের প্রক্রিয়া দরকার। যার মধ্যে বিজ্ঞাপন এবং অন্যান্য আনুষ্ঠানিকতা অন্তর্ভুক্ত রয়েছে। তবে আমাদের ক্রিকেট কমিটির সুপারিশ এবং তারপরে পিসিবি চেয়ারম্যানের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। এছাড়া নিউজিল্যান্ড সফরে খারাপ পারফরম্যান্সের জবাবদিহিতা করতে বোর্ড মিটিংয়ে কোচ এবং বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে ডাকা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...