রাজধানীতে তীব্র যানজট

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ উদযাপন উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) ভোর থেকেই রাজধানীর বেশ কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়। ফলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক নির্দেশনা অনুযায়ী রোববার রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে বনানী, গুলশানের কয়েকটি সড়কসহ সম্পূর্ণ হাতিরঝিলে যান চলাচল বন্ধ থাকে।

দুপুরের পর পুনরায় সড়কগুলো যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এতেই হাতিরঝিলের চারপাশের এলাকায় সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ ও যাত্রীরা এই যানজটের মূল কারণ হিসেবে বলছেন হাতিরঝিল বন্ধ রাখার বিষয়টি। ঢাকার বুকে এই হাতিরঝিল এলাকায় যান চলাচল বন্ধ থাকলে এর আশপাশের এলাকায় যান চলাচল অনেকটা অচল হয়ে পড়ে।

ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়, সপ্তাহের প্রথম দিন আজ (রোববার) বলে সব এলাকার সড়কেই একটু যানবাহনের চাপ বেশি থাকে। তাই রাজধানীর বিভিন্ন সড়কেই কিছুটা যানজট দেখা যায়। তবে বেলা গড়িয়ে দুপুর হতে চলেছে ধীরে ধীরে যানজটের চাপ কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে।

তারা আরও জানায়, হাতিরঝিলে অনুষ্ঠিত ম্যারাথন শুরু হয়েছে ভোরে। এর সঙ্গে আজকের যানজটের কোনো সম্পর্ক নেই।

এদিকে রাজধানীর বনানী থেকে মহাখালী, সাতরাস্তা, মগবাজার এলাকার সড়কগুলোতে ছিল তীব্র যানজট। প্রতিদিনই যানবাহনের কিছুটা চাপ থাকে তেজগাঁও লিংক রোড, বেগুণবাড়িসহ তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার ভেতরের সব গলিপথে। দীর্ঘসময় এসব এলাকায় যানবাহনের চালক ও যাত্রীদের অপেক্ষা করতে হয়। সড়কে আজ বেশি পরিমাণে গাড়ির চাপ থাকতে দেখা গেছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার মো. আব্দুর রাজ্জাক বলেন, রাজধানীর বিভিন্ন সড়কের সংস্কার কাজ চলছে।  তাছাড়া সপ্তাহের প্রথম দিন হওয়ায় সড়কগুলোতে যানবাহনের চাপ অন্যান্য দিনের তুলনায় একটু বেশি। তাই সড়কে আজ কিছুটা যানজট তৈরি হয়েছে। তবে হাতিরঝিলে ম্যারাথন অনুষ্ঠানের সঙ্গে আজকের যানজটের কোনো সম্পর্ক নেই। হাতিরঝিলের অনুষ্ঠান হয়েছে ভোরে, বেলা বাড়ার আগেই তা শেষ হয়ে গেছে।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...