ফেব্রুয়ারিতে হবে পিএসএল

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৬ষ্ঠ আসরের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ বছরের ২০ ফেব্রুয়ারী করাচিতে পর্দা উঠবে আসরটির। ৬ দল নিয়ে এক মাসেরও বেশি সময় ধরে চলে আসরটির ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ মার্চ। প্রথম ম্যাচে ২০২০ এর চ্যাম্পিয়ন করাচি কিংসের মুখোমুখি হবে ২০১৯ এর চ্যাম্পিয়ন কোয়েটা গ্লাডিয়েটরস।

করোনা ভাইরাসের কারণে জৈব সুরক্ষা বলয় মেনে এবারের আসরটি অনুষ্ঠিত হবে মাত্র দুইটি স্টেডিয়ামে। যে কারণে টুর্নামেন্টটিকে দুইভাগে ভাগ করা হয়েছে। যার প্রথম ভাগ করাচিতে, প্লে অফ এবং ফাইনাল সহ দ্বিতীয় ভাগ লাহোরে।

এ প্রসঙ্গে পিসিবির বাণিজ্যিক পরিচালক বাবর হামিদ বলেন, ‘আমাদের করাচি এবং লাহোরের মধ্যে ম্যাচ সীমাবদ্ধ করার জন্য কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে। অংশগ্রহণকারী এবং দেশের বৃহত্তর স্বার্থে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমরা খেলোয়াড়দের অপ্রয়োজনীয় কার্যকলাপকে যতটা সম্ভব সীমাবদ্ধ করতে চাই। যাতে খেলোয়াড়রা নিরাপদ ও স্বাস্থ্যকর পরিবেশে থাকতে পারে এবং ফলস্বরূপ তাদের প্রতিভা ও দক্ষতা দিয়ে দর্শকদের ক্রিকেটীয় বিনোদন দিতে পারে।’

করোনা মহামারির কারণে সবগুলো খেলাকে দুইটি স্টেডিয়ামে বিভক্ত করা হলেও স্টেডিয়ামে দর্শক ফেরানো হবে কিনা সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানায়নি পিসিবি। বাবর হামিদ আরো বলেন, ‘যদিও আমাদের একাধিক বিকল্প রয়েছে। তবুও পিসিবি পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থাকবে এবং দর্শকদের উপস্থিতির ক্ষেত্রে যতটা সম্ভব দেরি করে সিদ্ধান্তটি নেয়া যায় পিসিবি তাই করবে। কেননা স্বাস্থ্য এবং জীবন সর্বাধিক গুরুত্বপূর্ণ।’

পিসিবি আরও জানিয়েছে, প্রত্যকে বিদেশী ক্রিকেটারকে করোনা নেগেটিভ সনদ নিয়ে পাকিস্তানে প্রবেশ করতে হবে। তারপর পাকিস্তানে পৌছে দুই দফা করোনা পরীক্ষায় নেগেটিভ ফল মিললে তবেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন তাঁরা। পিএসএলের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১০ জানুয়ারী।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.