চট্টগ্রামের সেই ‘ডন’ নুরু গ্রেফতার

0
175

পাহাড় কাটা, কাঠ পাচার, মাদক বিক্রিসহ নানা অপকর্মের জন্য আলোচিত চট্টগ্রামের নাছিয়া ঘোনা এলাকার নুরে আলম ওরফে নুরুকে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয়দের কাছে তিনি নগরীর ১ নম্বর ঝিল এলাকার ‘ডন’ হিসেবে পরিচিত।

শুক্রবার (০৮ জানুয়ারি) রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় কাউসার নামের তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুরে নগর পুলিশের পশ্চিম জোনের উপকমিশনার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

পুলিশ জানিয়েছে, নুরুর বিরুদ্ধে পাহাড় দখল, কাঠ পাচার, মাদক বিক্রিসহ বিভিন্ন অভিযোগে নগরীর আকবর শাহ ও খুলশী থানায় ২৮টি মামলা আছে।

এর আগে প্রথম দফায় গত ২৬ ডিসেম্বর বিকেলে আকবর শাহ থানার ১ নম্বর ঝিল এলাকায় নুরুকে গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। এ সময় সন্ত্রাসীদের অতর্কিত আক্রমণে সেখান থেকে ফিরে আসতে বাধ্য হন পুলিশ সদস্যরা। সেদিন উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের ঘটনাও ঘটে বলে খবর পাওয়া যায়।

দ্বিতীয় দফার অভিযানে তার ১৩ সহযোগীকে আটক করা হয়।

স্থানীয়রা জানান, সন্ত্রাসী নুরু ১ নম্বর ঝিল এলাকার অঘোষিত ‘ডন’। স্থানীয় সাবেক কাউন্সিলর জহিরুল আলম জসিমের ছত্রচ্ছায়ায় তিনি মাদক ব্যবসা, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ অসংখ্য অপরাধের মূলহোতা। ১ নম্বর ঝিল এলাকার পাহাড়ের ওপর আস্তানা গড়ে দলবল নিয়ে থাকেন তিনি।

অর্থসূচক/কেএসআর