অস্ট্রেলিয়ার দ্বাদশ খেলোয়াড় ‘গণমাধ্যম’!

বেশ কিছুদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে অস্ট্রেলিয়াতে ভারতীয় দলের কোয়ারেন্টাইন নিয়মনীতি। মূলত কঠোর স্বাস্থ্যবিধির কারণে ব্রিসবেনে সিরিজের শেষ টেস্টে খেলতে নারাজ ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার বেশ কিছু গণমাধ্যম আরো এক কাঠি সরেস। তারা বলছে, কোয়ারেন্টাইন নয় বরং স্বাগতিকদের অজেয় রেকর্ডের ভয়ে সেখানে টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলতে চাচ্ছে না সফরকারীরা। আর গণমাধ্যমের এমন কথার কারণেই তাদেরকে স্বাগতিক দলের দ্বাদশ সদস্য ভাবছেন ভারতীয় সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

সিরিজের শুরুর দুই টেস্টেই স্বাগতিকদের জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ সিরাজ বিপক্ষে সংগ্রাম করেছেন। অ্যাডিলেড ও মেলবোর্নে সফরকারী বোলারদের পারফরম্যান্সের পর গ্যাবার সবুজ উইকেটে তাদের মুখোমুখি হতে বরং স্বাগতিকরাই ভীত বলে মত আকশের। জনপ্রিয় এই ধারাভাষ্যকার বলেন, অস্ট্রেলিয়ানদের বরং খেলার জন্য ভিন্ন উইকেট খোঁজা উচিৎ। কারণ ভারতীয়রা ইতোমধ্যেই গতিময় উইকেটে নিজেদের খাপ খাইয়ে নিয়েছে। কিন্তু উল্টো তাদের নিয়ে মিথ্যা অপবাদ ছড়ানো হচ্ছে যে গ্যাবার ঘাসের পিচে তারা খেলতে ভয় পাচ্ছে। এগুলো তাদের (অস্ট্রেলিয়া গণমাধ্যম) কাছে খুবই সাধারণ বিষয়। তারা এমন ব্যবহারই করে সবসময়। তারা স্বাগতিক দলের দ্বাদশ সদস্যের ভূমিকায় থাকে। গত সফরেও এমনটিই হয়েছিলো। সেখানে তারা জাদেজা ও ইশান্তের ঝগড়ার ছোট্ট ভিডিও ছড়িয়ে দিয়েছিলো এবং খেলোয়াড়দের উত্তপ্ত বাক্যবিনিময়ের আপত্তিকর অংশও ছড়িয়েছিলো।

ভারতীয় সাবেক ওপেনারের আরও বলেন, পরিস্থিতি এমনভাবে উপস্থাপন করা হচ্ছে যে গ্যাবায় ভারত জিততে পারবেনা। কিন্তু আমার মনে হয় সেখানে সফরকারীরা এগিয়ে থাকবে। প্রতিপক্ষের খেলোয়াড়দের নিয়ে আলাদা পরিকল্পনা সাজাতে হবে। এর সঙ্গে স্মিথ যদি রান না পায় তাহলেই জয়ের পাল্লা ভারতীয় অংশে হেলে পড়বে।

চার ম্যাচের বোর্ডার-গাভস্কার ট্রফির অর্ধেক শেষে ১-১ এ সমতায় রয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। সূচি অনুযায়ী ব্রিসবেনে ১৫ জানুয়ারি থেকে সিরিজের শেষ টেস্ট খেলে লম্বা সফরের ইতি টানবে ভারত।

 

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...