কোচের শূন্যতা পূরণ করতে ঢাকায় লুইস

ব্যাটিং কোচের দায়িত্ব নিতে বাংলাদেশে পৌঁছেছেন জন লুইস। আজ (৭ জানুয়ারি) সকালের দিকে ঢাকায় পা রাখেন এই ইংলিশ কোচ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে দায়িত্ব বুঝে নেবেন তিনি। ঢাকায় পা রেখে আপাতত কোয়ারেন্টাইনের জন্য হোটেলে রয়েছেন তিনি।

দীর্ঘদিন ধরে বাংলাদেশের ব্যাটিং কোচ না থাকায় অনুশীলনের শুরু থেকেই তাকে পেতে মুখিয়ে থাকবেন মুশফিকুর রহিম-তামিম ইকবালরা। যদিও সিরিজ শুরুর আগে লুইসকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কোয়ারেন্টাইন জটিলতায় প্রথম ওয়ানডের (২০ জানুয়ারি) আগে তাঁকে পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

বাংলাদেশে অন্যান্য বিদেশি কোচরা ঢাকায় ফিরে করোনা নেগেটিভ হলেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তবে ঢাকায় এসে সেটার জন্য অপেক্ষা করতে হবে লুইসকে। করোনাপ্রবণ ইংল্যান্ড থেকে ঢাকায় আসার কথা রয়েছে তাঁর। যে কারণে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন থাকতে হবে এই ইংলিশ কোচকে। করোনা নেগেটিভ হলেও ১৪ দিনের আগে তাঁকে দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি দেয়নি বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। যদিও অনুমতির আশায় তারা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের শরণাপন্ন হয়েছেন বলে জানা গেছে।

গত বছরের আগস্টে পারিবারিক কারণে টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন নিল ম্যাকেঞ্জি। তিনি সরে যাওয়ার পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যদিও তিনি দায়িত্ব বুঝে নেওয়ার আগেই চাকরি ছেড়ে দিয়েছিলেন। বাবার মৃত্যুর কারণ দেখিয়ে আর বাংলাদেশেই আসেননি কিউইদের সাবেক এই ব্যাটিং কোচ। তারপর থেকেই ব্যাটিং কোচ বিহীন হয়ে পড়ে টাইগার বাহিনী। এবার লুইসকে নিয়োগ দিয়ে সেই শূন্যতা পূরণ করেছে বিসিবি।

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...