ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভারত সফর বাতিল

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার পরিকল্পিত ভারত সফর বাতিল করেছেন। চলতি মাসের শেষ দিকে বরিস জনসনের ভারত সফর করার কথা ছিল।

মঙ্গলবার (৫ জানুয়ারি) ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র এ তথ্য জানান। তিনি বলেন, আজ (৫ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন এবং তিনি চলতি মাসের শেষ দিকে ভারত সফরে যেতে পারছে না বলে দুঃখ প্রকাশ করেছেন।

ব্রিটিশ মুখপাত্র জানান, ব্রিটেনে যে লকডাউন শুরু হয়েছে ব্রিটেনে তার কী প্রভাব পড়ে এবং নতুন ধরনের করোনা ভাইরাস কতটা বিস্তার লাভ করে এবং লকডাউনে জনগণ কিভাবে সাড়া দেয় এ সমস্ত বিষয় দেখভাল করার জন্যই বরিস জনসন ভারত সফর বাতিল করেছেন। তিনি লকডাউনের সময় দেশে থাকাটাই বেশি জরুরি মনে করছেন।

সম্প্রতি ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ প্রেক্ষাপটে নতুন বাজার খোঁজার চেষ্টা করছেন। এজন্য গত মাসে ব্রিটিশ সরকার ঘোষণা করেছিল যে, দ্বিপক্ষীয় বাণিজ্যের মিত্র খুঁজে বের করার জন্য বরিস জনসন জানুয়ারি মাসের শেষ দিকে ভারত সফরে যাবেন। কিন্তু আকস্মিকভাবে ব্রিটেনে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় দেশে নতুন করে কঠোর লকডাউন দিতে হয়েছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী আশা করছেন- চলতি বছরের প্রথমার্ধে ভারত সফরে যেতে সক্ষম হবেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...