পিকে হালদারের সহকারী শংখ ব্যাপারী তিনদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

0
190

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমারের (পিকে হালদার) সহকারী শংখ ব্যাপারীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৪ জানুয়ারি) শংখ ব্যাপারীকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার তিনদিনের রিমান্ড আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে অর্থপাচারে পিকে হালদেরকে সহযোগিতা ও সংশ্লিষ্টতার অভিযোগে শংখ ব্যাপারীকে গ্রেফতার করা হয়। আজ দুপুরে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান দুদক সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।

এ সময় দুদক সচিব বলেন, ‘অনুসন্ধানে বের হয়ে এসেছে, শংখ বেপারী পিকে হালদারের সহযোগী। তার মাধ্যমে পিকে হালদার তার অবৈধ অর্থ বিভিন্ন জায়গায় নিয়েছেন, এমন প্রমাণ পাওয়া যাচ্ছে। যার কারণে তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়।’

তিনি বলেন, ‘শংখ বেপারী পিকে হালদারের সম্পদ বিভিন্নভাবে বিভিন্ন দিকে নিয়ে গেছেন বলে মনে করা হচ্ছে। তার দখলে ফ্ল্যাট পাওয়া গেছে। যেটা পিকে হালদারের অর্থে ক্রয় করা হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। পিকে হাওলাদের অর্জিত অর্থ এখন তার কাছে আছে।’

এদিকে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা লুট করে বিদেশে পালিয়ে যাওয়া পিকে হালদারের স্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। গত বছরের ২৯ ডিসেম্বরধানমণ্ডির দুটি ফ্ল্যাটসহ পিকে হালদারের স্থাবর সম্পদগুলো ক্রোকের জন্য আদালতে আবেদন করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন এ আবেদন করেন।

অর্থসূচক/এমএস