পোলার্ড-হোল্ডাররা বাংলাদেশে না আসায় চটেছেন অ্যান্ডি রবার্টস

চলতি মাসে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। আসন্ন এই সফরকে সামনে রেখে ইতোমধ্যে ওয়ানডে এবং টেস্ট দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। করোনার ঝুঁকি, ব্যক্তিগত কারণ দেখিয়ে আসন্ন এই সফর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের শীর্ষ ১২ ক্রিকেটার।

যে তালিকায় রয়েছে দলটির নিয়মিত টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার এবং ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। বাংলাদেশ সফর থেকে এক সঙ্গে এতো ক্রিকেটার সরে দাঁড়ানোর খবরে অবাক হয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি অ্যান্ডি রবার্টস। দলের সিংহভাগ অভিজ্ঞ ক্রিকেটাররা কেন বাংলাদেশ সফরে আসছেন না এ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

করোনার সময়টায় ওয়েস্ট ইন্ডিজ দলের বেশিরভাগ ক্রিকেটারই ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড সফর করেছেন। শুধু তাই নয়, অনেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বিগ ব্যাশও খেলেছেন। তখন করোনা নিয়ে ঝামেলা তৈরি না হলেও বাংলাদেশ সফরে আসতে কেন সমস্যা? এটা নিয়ে প্রশ্ন ওঠাই স্বাভাবিকই।

রবার্টস বলেছেন, কিভাবে তারা সবাই এত বড় হয়ে গেল? ২-৩ বছর আগেও যাদের দলে জায়গা ছিল না, জৈব সুরক্ষা বলয়কে দোষারোপ করে সফরে যেতে অস্বীকৃতি জানাচ্ছে। এই খেলোয়াড়দের সিংহভাগ যখন ইংল্যান্ড গেল, নিউজিল্যান্ড গেল, তখন কি এই সমস্যা ছিল? এখন কিভাবে এটা সমস্যা হয়ে গেল, যখন তারা বাংলাদেশে যাচ্ছে?

যদিও হোল্ডারদের পাশে দাঁড়িয়েছেন আরেক ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস। এ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘খেলোয়াড়দের আপনি দোষারোপ করতে পারেন না। চাপ আর বিষণ্ণতা নিয়ে আপনি টেস্ট সিরিজ খেলতে যেতে পারেন না। আপনাকে স্বাচ্ছন্দ্য হতে হবে, প্রতিদিন ভালো করার মতো অবস্থায় থাকতে হবে।’

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...