ওয়ানডের সেরা ‘বুড়ো’ দল

‘বুড়ো’ ক্রিকেটারদের নিয়ে ওয়ানডে দল প্রকাশ করেছে ক্রিকেটের ওয়েবসাইট উইজডেন। যেখানে সবচেয়ে বেশি জায়গা পেয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেটার। ৩৫ বছর পেরিয়ে যাওয়ার পর ক্যারিয়ারে দারুণ সময় পার করেছেন এমন ক্রিকেটারদের রাখা হয়েছে এই একাদশে।

একাদশে সবচেয়ে বেশি ৩ জন করে ক্রিকেটার আছেন পাকিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেটার। এছাড়া ২জন করে ভারত ও অস্ট্রেলিয়ার এবং দক্ষিণ আফ্রিকার একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন ইমরান তাহির। জনপ্রিয় এই ক্রিকেট ওয়েবসাইটের ওয়ানডে দলে ওয়ানডে জায়গা হয়নি বাংলাদেশ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের।

এই দলে ওপেনার হিসেবে রয়েছেন ৩৫ বছর পেরোনোদের মাঝে সবচেয়ে বেশি রান করা তিলকারত্নে দিলশান। আর সঙ্গী হিসেবে রয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন। তিনে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডলকার। মিডল অর্ডার সামলাবেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা, পাকিস্তানের জহির আব্বাস এবং ভারতের মহেন্দ্র সিং ধোনি। দলে হেইডেন, সাঙ্গাকারারা থাকলেও উইকেটরক্ষকের দায়িত্বে ধোনি।

পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। এই দলের অধিনায়ক হিসেবেও থাকছেন তিনি। পেস অ্যাটাকে রয়েছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা। স্পিন বিভাগে রয়েছেন শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ও দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তাদের সঙ্গে স্পিনে সহায়তা করতে পারবেন দিলশান এবং শচিন।

উইজডনের বুড়োদের ওয়ানডে দল: তিলকারত্নে দিলশান (শ্রীলঙ্কা), ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), শচিন টেন্ডুলকার (ভারত), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), জহির আব্বাস (পাকিস্তান), মহেন্দ্র সিংহ ধোনি (ভারত, উইকেটরক্ষক) ইমরান খান (পাকিস্তান, অধিনায়ক), ওয়াসিম আকরাম (পাকিস্তান), মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...