হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে সৌরভ গাঙ্গুলি

আচমকা বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সৌরভ গাঙ্গুলি। সকালবেলায় জিম করতে গিয়ে প্রথমে পিঠে ব্যথা অনুভব করেন। এরপর মাথা ঘুরে পড়ে যান তিনি। তার আগে বুকে ব্যথা হচ্ছিল বলে জানান। তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৪৮ বছর বয়সী ভারতের সাবেক অধিনায়কের অবস্থা আপাতত স্থিতিশীল আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি আছেন তিনি।

কলকাতার পত্রপত্রিকাগুলো জানাচ্ছে, সৌরভ গাঙ্গুলি শুক্রবার রাতেই কিছুটা অসুস্থতা অনুভব করছিলেন। পরদিন সকালে জিম করার সময় তিনি মাথা ঘুরে পড়ে যান। এর আগে কখনোই সৌরভ এমনভাবে শারীরিক সমস্যায় পড়েননি।

হাসপাতালের একটি সূত্র ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানিয়েছে, গত রাত থেকেই শরীরটা ভালো যাচ্ছিল না সৌরভের। কিন্তু শনিবার ঠিকই তিনি সকালের রুটিন অনুযায়ী ব্যায়াম করতে যান এবং হঠাৎ মাথা ঘুরাতে থাকে। সম্ভবত এটা তার হৃদযন্ত্রের বা অন্য কোনো সমস্যার কারণে হয়েছে।

সৌরভের চিকিৎসায় হাসপাতালে ইতিমধ্যেই বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে একটি বোর্ড গঠন করা হয়েছে। তার চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালের একজন কার্ডিওলজি স্পেশালিস্টও দেওয়া হয়েছে।

কিছুদিন ধরেই সৌরভ গাঙ্গুলি খবরের শিরোনামে রয়েছেন। সম্প্রতি রাজভবনে গিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছিলেন তিনি। দু’ঘণ্টার বৈঠক হয়েছিল। যে বৈঠক নিয়ে জল্পনা ছড়িয়েছিল রাজ্য রাজনীতির অলিন্দে। এরপরে তিনি উড়ে যান দিল্লিতে। ফিরোজ শাহ কোটলাতে প্রাক্তন মন্ত্রী অরুণ জেটলির মূর্তি উদ্বোধনের অনুষ্ঠানে ছিলেন তিনি। এর পরে রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য তার বাড়িতে যান। নিজের ফেসবুক পেজে সৌরভের সঙ্গে ছবি শেয়ার করে সে কথা লেখেন তিনি।

ক্রিকেট থেকে অবসরের পর প্রশাসক হিসেবে নিজেকে তুলে ধরেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার ব্যস্ততা তো কমেইনি, বরং উত্তরোত্তর তা বেড়েছে। চুটিয়ে চলছে বিভিন্ন বিজ্ঞাপনের শ্যুটিংয়ের কাজ। একটি জনপ্রিয় টেলিভিশন শো-এর কাজেও ব্যস্ত থাকেন তিনি। সব মিলিয়ে, তার স্ট্রেস যে বেড়েছে তা মেনে নিচ্ছেন চিকিৎসক মহলের একাংশ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার পত্রিকা।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...