মোটরসাইকেল উৎপাদনে যাচ্ছে উত্তরা মোটরস

0
124
Uttara_motors
মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) উত্তরা মোটরসের ব্র্যান্ড বাজাজের প্রমোশনাল অ্যাক্টিভিটিজ উপলক্ষে অ্যাডবেস্ট ইন্টারন্যাশনাল আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তারা

২০১৫ সালের ডিসেম্বরে মোটরসাইকেল উৎপাদনে যাচ্ছে উত্তরা মোটরস। প্রতিষ্ঠানটি এজন্য রাজধানীর অদূরে সাভারে প্রায় ১০ একর জমির ওপর কারখানা স্থাপন করছে। সেখানে কারখানা নির্মাণের কাজ চলছে। প্রাথমিকভাবে এ প্রকল্পে বিনিয়োগ করা হবে ১৫০ কোটি টাকা।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) উত্তরা মোটরসের ব্র্যান্ড বাজাজের প্রমোশনাল অ্যাক্টিভিটিজ উপলক্ষে অ্যাডবেস্ট ইন্টারন্যাশনাল আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক কাজী ইমদাদ হোসেন জানান, কারখানাটিতে প্রথম বছরে ১ লাখ ৫০ হাজার মোটরসাইকেল উৎপাদন হবে। পরবর্তী ৩ বছরের মধ্যে উৎপাদন সংখ্যা ২ লাখ ৫০ হাজারে উন্নীত করা হবে। কারখানাটিতে সাড়ে ৪শ’র বেশি লোকের কর্মসংস্থান হবে।

দেশে উৎপাদিত হওয়ায় এই মোটরসাইকেলের দামও কম হবে বলে জানান তিনি।

কাজী ইমদাদ হোসেন বলেন, উৎপাদিত মোটরসাইকেলের গুণগত মান রক্ষা করা হবে। পাশাপাশি বিক্রয়োত্তর সেবা, নিয়মিত চেক আপ ক্যাম্প, ক্রেতাদের সাথে ধারাবাহিক যোগাযোগ, কম দামে যন্ত্রাংশের সহজলভ্যতা থাকবে।

তিনি বলেন, উত্তরা মোটরস হোম সার্ভিসের মাধ্যমে ক্রেতাদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। যার কারণে বাজাজের বাণিজ্যিক ব্যবহার কয়েকগুণ বেড়েছে। বর্তমানে দেশে ৭ লাখেরও বেশি বাজাজ মোটরসাইকেল চলছে।

ইমদাদ হোসেন বলেন, প্রতিদিন হাজার হাজার মোটরসাইকেল চোরাইপথে আমদানি হচ্ছে। এতে সরকার যেমন রাজস্ব হারাচ্ছে তেমনি এসব গাড়ি অবৈধ কর্মকাণ্ডে ব্যবহৃত হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা।এসময় তিনি দেশে স্থাপিত কারখানাগুলোর যাত্রা যাতে বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে পদক্ষেপ নিতে সরকারের প্রতি এ আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে ইমদাদ হোসেন জানান, ক্রেতাদের সুবিধার্থে উত্তরা মোটরস কিছু কার্যক্রমের আয়োজন করেছে। আজ মঙ্গলবার সেগুন বাগিচা থেকে শাহবাগ হয়ে শংকর পর্যন্ত মোটরবাইক শো আয়োজন করা হয়েছে। আগামীকাল বুধবার ১০ সেপ্টেম্বর বনানী খেলার মাঠে উন্মুক্ত কনসার্ট ও মোটরবাইক স্টান্ট শো। এছাড়া ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম, সিলেট, রংপুর, রাজশাহী, ও খুলনায় রোড শো ও ফ্রি সার্ভিস ক্যাম্পের আয়োজন রয়েছে।

এ সময় সাংবাদিকদের জন্য সহজ শর্তে মোটরসাইকেল দেওয়ার ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মেহদাদুর রহমান ডুরান্ড, ডিরেক্টও মার্কেটিং মীর মোহাম্মদ হোসেন, ইভেন্ট পরিচালক এহসানুর রহমান প্রমুখ।

এমআই/