ডিএসইর সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম আর নেই

0
55
ডিএসইর সাবেক চেয়ারম্যান খুরশীদ আলম
ডিএসইর সাবেক চেয়ারম্যান খুরশীদ আলম
ডিএসইর সাবেক চেয়ারম্যান খুরশীদ আলম

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান  খুরশিদ আলম আজ মঙ্গলবার ভোর ৫ টায় ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে …………….. রাজেউন) । তিনি খুরশীদ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক  মারুফ আলমের পিতা । ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মৃত্যুকালে খুরশিদ আলমের বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। তাঁর মৃত্যুতে ডিএসইর চেয়ারম্যান বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া পরিচালনা পর্ষদের পক্ষ থেকে এবং ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা ও ডিএসই-র ব্যবস্থাপনার পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। একই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জানা যায়, মরহুমের প্রতি সম্মান প্রদর্শন পূর্বক ঢাকা স্টক এক্সচেঞ্জের আজকের লেনদেন ৫ মিনিট পিছিয়ে ১০:৩০ মিনিটের পরিবর্তে ১০:৩৫ মিনিটে শুরু করা হয়।

খুরশিদ আলম দেশের পুঁজিবাজারের এক সুপরিচিত ব্যক্তিত্ব। তিনি ১৯৭০ সালের ৮ এপ্রিল দেশের পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যপদ লাভ করেন। স্বাধীনতা যুদ্ধের সময় স্টক এক্সচেঞ্জের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

স্বাধীনতা যুদ্ধ পরবর্তী সময়ে ১৯৭৬ সালের ১৬ আগষ্ট পুনরায় ঢাকা স্টক এক্সচেঞ্জ নতুন যাত্রা শুরু করলে ডিএসইর চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন খুরশিদ আলম। তিনি ১৯৭৮ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

অর্থসূচক/এসএ/