তিতুমীর কলেজে ছাত্রলীগের তালা

0
114
Titumir College Chhatra League Clash
ছাত্রলীগের বিক্ষোভের সময় গেটের সামনে অবস্থানরত পুলিশ।

কমিটি গঠনকে কেন্দ্র করে গতকাল সোমবার সড়কে গাড়ি ভাংচুর করেছিল তিতুমীর কলেজ ছাত্রলীগের একদল কর্মী। মঙ্গলবার আবারও মেইন গেটে তালা দিয়ে বিক্ষোভ করেছে তারা।

Titumir College Chhatra League Clash
ছাত্রলীগের বিক্ষোভের সময় গেটের সামনে অবস্থানরত পুলিশ।

সকাল ১০টা থেকে রাজধানীর মহাখালীতে কলেজ গেটে তালা দিয়ে ক্যাম্পাসের ভিতরে বিক্ষোভ শুরু করে একদল ছাত্রলীগ কর্মী। বিক্ষোভের এক পর্যায়ে কলেজের প্রবেশ পথে টায়ারে আগুন দেয় তারা। কলেজ গেটে তালা লাগিয়ে দেওয়ায় কয়েক ঘণ্টা ক্যাম্পাসে ঢুকতে পারেননি অন্য শিক্ষার্থীরা।

এ সময় কলেজের সামনের রাস্তায় কয়েকটি পুলিশের গাড়ি দেখা গেছে। রাস্তার অপর পাশে অবস্থানরত শিক্ষার্থী ও পথচারীদের সরিয়ে দেয় পুলিশ।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) ফিরোজ হোসেন মোল্লা বলেন, শিক্ষার্থীরা ভিতরে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে। তাদের বাইরে যেতে দেওয়া হয়নি।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী শরীফুল ইসলাম ও ফারহানা আক্তার জানান, আগামী ১১ সেপ্টেম্বর থেকে অনার্স ফাইনাল পরীক্ষা শুরু হবে। কিন্তু এখনও অনেক কাজ বাকি আছে। কলেজে ঢুকতে না পারায় কাজ করতে পারছি না।

বেলা সাড়ে ১২টার দিকে বিক্ষোভকারীরা ক্যাম্পাস ছেড়ে গেলে কলেজের গেট খুলে দেওয়া হয়।

শিক্ষার্থীরা জানান, সোমবার কলেজ ছাত্রলীগের কমিটি গঠন হয়। এতে সদস্য হতে না পারায় সন্ধ্যা ৬টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের করে একদল ছাত্রলীগ কর্মী। ওই মিছিলটি সড়কে গাড়ি ভাংচুর শুরু করেছিল। বাস, প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা ও পিকআপভ্যানসহ শতাধিক গাড়ি ভাংচুর করে তারা।

এমই/