ইউরোর বাছাইপর্বে স্পেনের বড় জয়

0
46
Spain
ইউরো ২০১৬ এর বাছাইপর্বে মেসিডোনিয়ার বিপক্ষে গোলের পর স্পেন খেলোয়াড়দের উল্লাস।

মেসিডোনিয়ার বিপক্ষে সহজ জয় দিয়ে ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শুরু করেছে স্পেন। ভালেন্সিয়ায় ‘সি’ গ্রুপের খেলায় ৫-১ গোলে মেসিডোনিয়াকে হারায় গতবারের চ্যাম্পিয়নরা।

Spain
ইউরো ২০১৬ এর বাছাইপর্বে মেসিডোনিয়ার বিপক্ষে গোলের পর স্পেন খেলোয়াড়দের উল্লাস।

সের্হিও রামোস, পেকো আলকাসের, সের্হিও বুসকেতস, দাভিদ সিলভা ও পেদ্রো রদ্রিগেস প্রত্যেকে একটি করে গোল করেন। মেসিডোনিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন আজিম ইব্রাহিমি।

গতকাল সোমবার গোলের প্রথম সুযোগটি পেয়েছিল মেসিডোনিয়া। দারুণ দক্ষতায় ইব্রাহিমির ফ্রি-কিক আটকে দেন স্পেনের গোলরক্ষক ইকের ক্যাসিয়াস।

খেলার ১৫ মিনিটে রামোসের পেনাল্টি থেকে এগিয়ে যায় স্পেন। দানিয়েল মজসভের ফাউল থেকে পাওয়া পেনাল্টি কাজে লাগাতে কোনো ভুল করেননি রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার।

২ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আলকাসের। হুয়ানফ্রানের পাস থেকে বল পেয়ে তা লক্ষ্যভেদ করতে ভুল করেননি তিনি।

২৮ মিনিটে পেনাল্টি পেয়ে কাজে কাজে লাগিয়ে গোল ব্যবধান কমান ইব্রাহিমি।

এরপরই আক্রমণাত্মক খেলা শুরু করলেও বেশ কয়েকটি গোলের সুযোগ হাতছাড়া করে স্পেনের স্ট্রাইাকররা।

প্রথমার্ধের যোগ করা সময়ে বুসকেতসের গোলে ব্যবধান বাড়ায় স্পেন। বার্সেলোনা মিডফিল্ডারের শট অতিথি দলের একজনের গায়ে লেগে বল জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্পেনের ওপর চাপ তৈরির চেষ্টা করে ব্যর্থ হয় মেসিডোনিয়া। পাল্টা আক্রমণে চতুর্থ গোলটি তুলে নেয় স্পেন। ৫০ মিনিটে জর্দি আলবার পাস থেকে গোলটি করেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা। ৫৮ মিনিটে সেস ফেব্রেগাসের শট ক্রসবারে লেগে ফিরে যায়।

৪-১ গোলে এগিয়ে গিয়ে মেসিডোনিয়ার রক্ষণভাগে চাপ সৃষ্টি করে স্পেন। এতে খেলার শেষ বাঁশি বাজার আগেই ৫ম গোলটি পায় তারা। এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান পেদ্রো।

‘সি’ গ্রুপের অন্য খেলায় ইউক্রেনকে ১-০ গোলে হারিয়েছে স্লোভাকিয়া। আর লাক্সেমবার্গের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বেলারুশ।

এমই/