ক্যামিলাকে ‘হত্যার হুমকি’ দিয়েছিলেন ডায়ানা!

0
51
daiana
প্রিন্সেস ডায়ানা- ফাইল ছবি

প্রিন্সেস ডায়ানা এক মধ্যরাতে ক্যামিলাকে ফোন করে হত্যার হুমকি দিয়েছিলেন বলে একটি বইতে দাবি করা হয়েছে। চার্লস ও ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারির আত্মজীবনী নিয়ে লেখা বইতে এ দাবি করেছেন ব্রিটিশ রয়্যাল লেখক ও সাংবাদিক পেনি জুনর।

বইতে তিনি বলেছেন, ডায়ানা মধ্যরাতে ক্যামিলাকে ফোন করে বলেন, আপনাকে হত্যার জন্য কিছু লোক পাঠিয়েছি; যারা বাইরে অপেক্ষা করছে।

Princess-Diana-Camilla-Parker-Bowles
বাঁ থেকে প্রিন্সেস ডায়ানা ও ক্যামিলা- ফাইল ছবি

সোমবার মেইল অনলাইন এক প্রতিবেদনে জানিয়েছে, নারী লেখক জুনর বলেছেন, “ডায়ানার এ ঘটনা ‘আতঙ্কজনক মানসিক হুমকি’ ছাড়া কিছু নয়। প্রিন্স চার্লসের সাথে তার বিয়ের ব্যাপারটি নিয়ে ডায়ানা অনেকটা হিংস্র হয়ে উঠেছিলেন। চার্লস যখন বলেছিলেন, ডায়ানার মান চলে যাবে; এতে তার করার কিছু নেই। তখন ডায়ানা নানা ষড়যন্ত্রে মত্ত ছিলেন এবং তিনি অসংখ্য মানুষকে উল্টোপাল্টা বার্তা পাঠিয়েছিলেন।”

জুনর আরও লিখেছেন, “এমনকি ক্যামিলাও ডায়ানাকে ফোনে হুমকি দিয়ে বলেছিলেন, আমিও আপনাকে হত্যার জন্য লোক পাঠিয়েছি; যারা বাইরে বাগানের সামনে অপেক্ষা করছে। জানালা দিয়ে তাকালেই দেখতে পাবেন।”

উল্লেখ, ১৯৮১ সালে চার্লস প্রিন্সেস অব ওয়েলস ডায়ানাকে বিয়ে করেন। ১৯৯২ সালে চার্লস-ডায়ানার মধ্যকার বৈবাহিক সম্পর্কে চিড় ধরতে শুরু করে। যার জন্য ক্যামিলাকে দায়ী করা হতো। চার্লস ও ডায়ানার বিবাহ-বিচ্ছেদ ঘটে ১৯৯৬ সালে। কিন্তু সাধারণ জনগণের মধ্যে চার্লস-ক্যামিলার সম্পর্ক গ্রহণযোগ্যতা পায়নি। ডায়ানার মৃত্যুর পর উভয়ে দম্পতি হিসেবে স্বীকৃতি পান।

এস রহমান/