মাদককে না বলায় স্কুল ছাত্রের উপর হামলা

0
104
Bhola Map
ভোলা মানচিত্র

মাদক সেবনে বাধা দেওয়ায় চরফ্যাশন উপজেলার নজরুল নগর ইউনিয়নের বাবুরহাট বাজার সংলগ্ন স্কুল ছাত্র আশ্ররাফুলের পরিবারের উপর হামলা চালিয়েছে মাদক সেবকরা। সে বাবুর হাট মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র। তার বাবা মতু ফকির।

প্রত্যক্ষদর্শী আশ্ররাফুলের মা শহিনুর বেগম জানান, সম্প্রতি ওই মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়তই স্কুলের শহীদ মিনারে মাদক সেবন করে। শহীদ মিনারে মাদক সেবন করায় সে তার বন্ধুদের নিয়ে সংশ্লিষ্ট থানা পুলিশকে অবগত করলে মাদক ব্যবসায়ীরা আশ্রাফুল ও তার পরিবারের উপর চড়াও হয়। তারা আশ্রাফুলকে দুই দফায় মারধর করে।

Bhola Map
ভোলা মানচিত্র

এই বিষয়ে আশ্রাফুলের বাবা বাদি হয়ে ওই থানায় দুইটি মামলা দায়ের করেন। মামলার পর আসামিরা আশ্রাফুলের বাবাকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছিল। পরে বাধ্য হয়ে পুলিশ ও এলাকার ক্ষমতাসীদের কারসাজিতে তাদের নাম বাধ দিয়ে এলাকার নিরীহদের নাম বসিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, আবারও মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠলে আশ্রাফুলের পরিবার বাধা দেওয়ায় রাতের আঁধারে তাদের বাড়িতে মাদক সেবীরা হামলা চালায়।

আশ্রাফুলের মা জানান, হামলাকারীরা আমার ছেলেকে খোঁজতে থাকে। সে ভয়ে আগেই পালিয়ে গেছে। তারা তাকে মারতে না পেরে আমার বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে।

এই ব্যাপারে দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বেশ কিছু দিন ধরে মাদকের ছোট খাট আস্তানা গড়ে উঠেছে এ এলাকায়। আমারা ইতিমধ্যেই ডিবি পুলিশের সহায়তায় ৩ দফায় বেশ কিছু মাদক সেবনকারীকে গ্রেপ্তার করেছি। বর্তমানেও আমাদের অভিযান অব্যহত রয়েছে।

এদিকে, হামলাকারীদের ভয়ে আতঙ্কে জীবন-যাপন করছে তার পরিবার।

‘আমরা সরেজমিনে গিয়ে আশ্রাফুলদের বাড়িতে তার মা ও ভাবিকে পেয়েছি’।

বাড়িটি পুরুষ শূন্য হয়ে পড়েছে। বাজারের আশ-পাশের কেউ এই সেবনকারী ও হামলাকারীদের ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না।

পিএম/সাকি