প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গ করায় মামলা, গ্রেপ্তার ১

0
58
jinaidah
ঝিনাইদহ মানচিত্র
jinaidah
ঝিনাইদহ মানচিত্র

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে মোবাইল ফোনে ছবি প্রকাশ করায় ঝিনাইদহে ২ যুবকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

শনিবার প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে দাবি করে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী এনামুল হক মিলন বাদি হয়ে তথ্য প্রযুক্তি আইনে শুক্রবার রাতে এ মামলা দায়ের করেন।

তারা হলেন- সদর উপজেলার হাটগোপালপুর বাজারের খান মোবাইল হাউজের মালিক রেজাউল ইসলাম রাজু ও কর্মচারী লিমন হোসেন লাল।

এ ঘটনায় দোকান মালিক রেজাউল ইসলাম রাজুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার বিবরণে জানা গেছে, হাটগোপালপুর বাজারে কম্পিটারের ব্যবসায়ীক দোকান ‘খান মোবাইল হাউজ’এ প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক একটি ভিডিওচিত্র পাওয়া যায়। কয়েকটি স্থিরচিত্র একসাথে করে একটি অডিও গান দিয়ে ভিডিওচিত্রটি তৈরী করা হয়। ওই দোকান থেকে এলাকার লোকজনের মোবাইলের মেমোরিকার্ডে ভিডিওটি সরবরাহ করার অভিযোগ ওঠে। এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে একটি কম্পিউটার জব্দ করে।

এদিকে হাটগোপালপুর বাজারের খান মোবাইল হাউজের মালিক রেজাউল ইসলাম রাজু সাংবাদিকদের জানান, তিনি স্থানীয় হুদাপুটিয়া বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এই ঘটনার সাথে তিনি জড়িত নন। একটি মহল ষড়যন্ত্র করে তাকে ফাঁসানোর জন্য ভিডিওটি সরবরাহ করেছে।

মামলার বাদি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী এনামুল হক মিলন বলেন, এ ধরণের ভিডিওচিত্র তৈরী করে প্রধানমন্ত্রীকে অবমামনা করা হয়েছে। তাই জড়িতদের শাস্তির দাবিতে তিনি মামলাটি দায়ের করেছেন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুদ্দীন আজাদ জানান, এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্ত চলছে।

এএজে/সাকি