ইস্টার্ন ব্যাংকের হজ-ওমরাহ ট্রাভেল কার্ড চালু

0
63
ইবিএল হজ ও ওমরাহ ট্রাভেল কার্ড।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) শীর্ষস্থানীয় গ্লোবাল পেমেন্ট টেকনোলজি কোম্পানি ভিসার সহযোগিতায় গত বৃহস্পতিবার বিশেষ হজ ও ওমরাহ ট্রাভেল প্রিপেইড কার্ড চালু করেছে।

কার্ডটি হজ ও ওমরাহ পালনকারীদের জন্য ঝামেলামুক্ত ভ্রমণ এবং নিরাপদ পেমেন্ট ব্যবস্থা নিশ্চিত করবে।

গ্রাহকরা বাংলাদেশি টাকার বিনিময়ে কার্ডটিতে আন্তর্জাতিক মুদ্রা ‘লোড’ করতে পারবেন। হজ ও ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমনকারীদের জন্য কার্ডটি হবে প্রচলিত ট্রাভেলার্স চেক ও কারেন্সি নোটের সুবিধাজনক বিকল্প।

ইবিএল হজ ও ওমরাহ ট্রাভেল কার্ড।
ইবিএল হজ ও ওমরাহ ট্রাভেল কার্ড।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক কার্ডটির উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে তিনি জানান, ২০১০ সালে ইস্টার্ন ব্যাংক বাংলাদেশ প্রথম হজ প্রিপেইড কার্ড চালু করে। এ বছর থেকে কার্ডগুলোতে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য ও সুবিধা যুক্ত হচ্ছে। ভিসার গ্রুপ কান্ট্রি ম্যানেজার উত্তম নায়েকও এ উপলক্ষে বক্তব্য প্রদান করেন।

কার্ডধারীরা যে সকল বিশেষ সুবিধা পাবেন তার মধ্যে রয়েছে, কোন ফি ছাড়াই কার্ড ইস্যু, হ্রাসকৃত কলরেটসহ ফ্রি মোবাইল ফোন সিম, সৌদি আরবের ভিসা এটিএম বুথ থেকে স্থানীয় মুদ্রা উত্তোলন, মক্কা মদিনা ও জেদ্দায় নির্ধারিত মার্চেন্ট আউটলেটে বিশেষ ডিসকাউন্ট, সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত মার্চেন্ট আউটলেটে পেমেন্ট সুবিধা, কোন কারণে কার্ড হারিয়ে গেলে জালিয়াতি থেকে সুরক্ষাসহ বিভিন্ন সুবিধা পাবেন এ কার্ডধারীরা।

উল্লেখ্য, দেশের অন্যতম টেলিকম অপারেটর রবি কার্ডের পার্টনার হিসেবে যুক্ত রয়েছে এবং কার্ডধারীদের বাংলাদেশে কল করার ক্ষেত্রে হ্রাসকৃত কলরেটসহ ফ্রি সিম প্রদান করছে।

ইবিএল হজ ও ওমরাহ প্রিপেইড কার্ড সারাদেশে অবস্থিত ইস্টার্ন ব্যাংকের সকল শাখায় পাওয়া যাচ্ছে।

সাকি/