“বিচারপতির বইয়েও আছে শেখ মুজিব ‘জয় পাকিস্তান’ বলেছিলেন”

0
63
m k anwer
ফাইল ছবি
m k anwer
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, বিচারপতি হাবিবুর রহমানের বইতে প্রথম লেখা হয়েছিল শেখ মুজিব ৭ মার্চের ভাষণে ‘জয় পাকিস্তান’ উচ্চারণ করেছেন।

আর এ কে খন্দরকারের লেখায় প্রকাশ হয়েছে শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দিয়েছেন; কিন্তু তার কোনো প্রমাণ দেননি।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলানয়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল আয়োজিত তারেক রহমানের ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় এম কে আনোয়ার এসব কথা বলেন।

তিনি বলেন, একে খন্দকার মুক্তিবাহিনীর উপসেনাপতি ছিলেন। তিনি ছাড়া আওয়ামী লীগের কোন নেতা দেশে ছিলেন না। সবাই পলাতক ছিলেন।

এম কে আনোয়ার বলেন, স্বাধীনতা যুদ্ধে আওয়ামী লীগের কোন প্রস্তুতি ছিল না। তাকে সংসদে বসে গালিগালাজ করছে। এমনকি বিচারের কথা বলছে। তাদের বিচার করার ক্ষমতা নেই। ইতিহাস বিকৃতি হলে জনগণ বিচার করবে।

এই অবৈধ সরকার একটি ভোটারহীন নির্বাচন দিয়ে ক্ষমতায় বসে আছে। তা জনগণ মেনে নিবে না। জনগণের চাহিদা অনুযায়ী সুষ্ঠ নির্বাচন না দিলে আওয়ামী লীগ পালানোর সময় ও সুযোগ কোনটাই পাবে না ।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, বেগম জিয়ার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়ুন তা না হলে এ জালিম সরকারের পতন ঘটানো যাবে না। আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করা হবে।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির ছাত্র বিষায়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলাদলের সম্পাদিকা শিরিন সুলতানা, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ প্রমুখ।

এমআই/