তৃতীয় শ্রেণী কর্মচারীদের বেতন ২৫ হাজার টাকা দাবি

0
74
ফাইল ছবি

office-in-bangladeshসচিবালয়ের বাইরে কর্মরত সরকারি তৃতীয় শ্রেণী কর্মচারীদের বেতন ২৫ হাজার টাকা করার দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারী সমিতি। এছাড়া সচিবালয়ের বাইরে সারাদেশের তৃতীয় শ্রেণী কর্মচারীদের পদবী ও বেতন স্কেল বৈষম্যে দুর করার দাবি জানানো হয়।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে এ দাবি জানায় সংগঠনের মহাসচিব মো. হেদায়েত হোসেন।

সংবাদ সম্মেলনে মো. হেদায়েত হোসেন বলেন, সকল কর্মচারীদের শতভাগ সিলেকশন গ্রেড প্রদান, রাজস্ব খাতে স্থানান্তরিত কর্মচারীদের টাইম স্কেল সিলেকশন গ্রেড সংক্রান্ত জটিলতা নিরসনে সর্বোচ্চ আদালতের নির্দেশনা দ্রুত কার্যকর করতে হবে।

সংগঠনের সভাপতি মো. লুৎফর রহমান খান বলেন, সচিবালয়ের অনেক তৃতীয় শ্রেণী কর্মচারীদের দ্বিতীয়, প্রথম এবং সহকারী সচিবসহ বিভিন্ন পদে উন্নীতসহ বেতন স্কেল বাড়ানো হয়েছে। কিন্তু তাদের সমপরিমাণ যোগ্যতা থাকা সত্ত্বেও আমাদের পদবী এবং বেতন স্কেল বাড়ানো হয়নি।

তিনি বলেন, ‘চতুর্থ শ্রেণী কর্মচারীদের সিলেকশন পদ্ধতিতে নিয়োগ দেওয়া হয়েছে। সচিবালয়ের কর্মচারীদের সাথে আমাদের দাবিগুলো যাতে পূরণ হয় সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাই’।

দাবি আদায়ে পরবর্তী কর্মসূচী ঘোষণা করেন সংগঠনটির সভাপতি।

কর্মসূচিগুলো হচ্ছে: ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা মহানগর সকল অধিদপ্তর, পরিদপ্তর ও অফিসে সাংগঠনিক সফর, ১২ সেপ্টেম্বর হতে ১৮ সেপ্টেম্বর কর্মচারী সমাবেশ, ২১ সেপ্টেম্বর ও ২২ সেপ্টেম্বর প্রতিটি অধিদপ্তর পরিদপ্তর, প্রতিষ্ঠানে সভা সমাবেশ ও কালো ব্যাজ ধারণ, ২৪ সেপ্টেম্বর সকাল ১১ টায় কেন্দ্র শহীদ মিনারে সমবেত হয়ে একযোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান।

এ সময় উপস্থিত ছিলেন সমন্বয়ক পরিষদরে সভাপতি হানিফ ভুইয়া, বাংলাদেশ সরকারি হিসাবরক্ষণ অ্যাসেসিয়েশনের মহাসচিব শহীদুল্লাহ ভুঁইয়া, সংগঠনের সহ সভাপতি সিরাজুল ইসলাম, শাজাহান মিয়া, শরীফ আবুল খায়ের, আবু সাঈদ খান, এসএম জসিম উদ্দিন, সহকারি মহাসচিব মো. রফিকুল ইসলাম, বিজিএএ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, প্রসাশনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের সহ সভাপতি হাজী মো. জয়নাল আবেদীন প্রমুখ।

এমআই/