‘জাপানের প্রধানমন্ত্রী আজ আসছেন’

সংবাদ পর্যালোচনা

0
63
enewspaprer

enewspaprerআজ শনিবার দেশের বেশিরভাগ পত্রিকা জাপানের প্রধানমন্ত্রীর আজ ঢাকায় আসছেন বিষয়টিকে গুরুত্ব দিয়ে লিড নিউজসহ নিউজ করেছে।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে আজ শনিবার দুপুরে সস্ত্রীক ঢাকা আসছেন। ঢাকায় ২৪ ঘণ্টার অবস্থানে তিনি ব্যস্ত সময় কাটাবেন। রোববার দুপুরে তিনি শ্রীলংকার রাজধানী কলম্বোর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে অর্থনৈতিক সহযোগিতার একটি যৌথ ঘোষণা আসবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- দুই দেশের বন্ধন পতাকা আর ধানে। এর উপ- শিরোনাম হলো- প্রথম আলোর সঙ্গে সাক্ষাৎকারে শিনজো আবে।

সমকাল লিড নিউজ করেছে- জিডি ও মামলা তদন্তে গড়িমসি, পড়ছে লাশ। জাপানের প্রধানমন্ত্রীর ঢাকা সফর নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- স্বাগত প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- হৃদরোগে এত অবহেলা!।এর টিকার হলো- রোগীর চাপে বিপর্যস্ত একমাত্র বিশেষায়িত হাসপাতাল। আর জাপানের প্রধানমন্ত্রীর ঢাকায় সফর নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- আলোচনায় আসবে যমুনা টানেল, মাতারবাড়ী প্রকল্প। আর এর উপ- শিরোনাম হলো-জাপানের প্রধানমন্ত্রী আজ আসছেন।

দৈনিক ইত্তেফাক লিড নিউজ করেছে- ৮০ ভাগ পরীক্ষার্থীই পাস নম্বর তুলতে ব্যর্থ হচ্ছেন। জাপানের প্রধানমন্ত্রীর ঢাকায় সফর নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- জাপানের প্রধানমন্ত্রী আসছেন আজ।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- Investment main focus. এর টিকার হলো- Japanese PM arrives today.

দ্য ফিনান্সিয়াল লিড নিউজের শিরোনাম হলো-30pc cost overrun in railway project under Indian LoC. জাপানের প্রধানমন্ত্রীর ঢাকায় সফর নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- Japanese PM Abe due today.

এএসএ/